এএফসি কাপে বাংলাদেশি হিসেবে খেলবেন কিংসলে

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

নাইজেরিয়ান বংশোদ্ভূত ফুটবলার এলিটা কিংসলের বাংলাদেশের জার্সিতে খেলার স্বপ্ন দীর্ঘদিনের। সে লক্ষ্যে গত বছর বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন তিনি। তবে ফিফা ছাড়পত্র এখনও দেয় নি তাকে। যার ফলে মেলেনি জাতীয় দলে খেলার সুযোগ।

তবে বসুন্ধরা কিংসের হয়ে এএফসি কাপে বাংলাদেশি হিসেবে খেলার ছাড়পত্র পেয়েছেন কিংসলে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ সোমবার (৯ মে) কিংসলের বাংলাদেশি খেলোয়াড় হিসাবে খেলার অনুমতি পাওয়ার কথা জানান।

তিনি বলেন, ‘এএফসি থেকে যে সিদ্ধান্ত এসেছে, সেখানে বলা হয়েছে এলিটা কিংসলে এএফসি কাপে খেলতে পারবে। এটা এএফসি আমাদের লিখিতভাবে জানিয়েছে, বাংলাদেশি খেলোয়াড় হিসেবে বসুন্ধরা কিংসের হয়ে সে খেলতে পারবে।’ খবর ডেইলি বাংলাদেশের।

এদিকে এলিটাকে দেশি ফুটবলার হিসেবে খেলানোর সুযোগ পেয়ে খুশি বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। তিনি বলেন, ‘আমরা দেশি ফুটবলার হিসেবে খেলানোর জন্য এএফসির কাছে তার নাম নিবন্ধনের চিঠি পাঠিয়েছিলাম।’

তিনি আরো বলেন, ‘এএফসি তাকে বাংলাদেশের ফুটবলার হিসেবেই নাম নিবন্ধন করেছে। তার আইডি নম্বরও আমরা পেয়ে গেছি। এএফসি কাপে এলিটাকে স্থানীয় ফুটবলার হিসেবে খেলাতে পারলে আমাদের দলের শক্তি নিঃসন্দেহে আরও বাড়বে।’

ভারতের কলকাতায় আগামী ১৮ মে থেকে শুরু হবে এএফসি কাপ। বসুন্ধরার প্রথম ম্যাচ মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। এরপর ২১ ও ২৪ মে বসুন্ধরা কিংস খেলবে মোহনবাগান ও গোকুলাম কেরালার বিপক্ষে।

২০১১ সালে প্রথম বাংলাদেশে খেলতে আসেন নাইজেরিয়ান এই ফুটবলার। তখন থেকেই এ দেশের ঘরোয়া ফুটবলে খেলে যাচ্ছেন তিনি।