উপকূলীয় এলাকায় দীর্ঘস্থায়ী বেড়িবাঁধ নির্মাণ জরুরি

উত্তর ও দক্ষিণ পতেঙ্গায় বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘পতেঙ্গা ওয়ার্ড হচ্ছে একটি সমুদ্র উপকূলীয় এলাকা। সম্প্রতি ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পতেঙ্গাসহ সারা বাংলাদেশের উপকূলীয় এলাকার বেড়িবাঁধ ভেঙ্গে পানি ঢুকে পড়েছে। এখন প্রায় সমুদ্র উপকূলীয় এলাকা অরক্ষিত। উপকূলীয় এলাকার মানুষ এখন ত্রাণ সহায়তা চায় না, তাদের দাবি টেকসই মজবুত বেড়িবাঁধ নির্মাণ। তাই উপকূলীয় এলাকার মানুষের জানমালের নিরাপত্তায় দীর্ঘস্থায়ী বেড়িবাঁধ নির্মাণ জরুরি।
তিনি গতকাল শুক্রবার বিকালে নগরীর ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ও ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের স্টিল মিল ও ফুলছড়ি পাড়া এলাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচির ৮ম দিনে মহানগর বিএনপির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।
তিনি বলেন, ‘কক্সবাজার টেকনাফসহ পুরো উপকূলীয় এলাকার মানুষ যেকোন ঘূর্ণিঝড়ের সময় আতঙ্কিত ও অরক্ষিত থাকে। দুর্যোগকালে মানুষের নিরাপত্তার জন্য যেসব সাইক্লোন সেন্টার নির্মাণ করা হয়েছে ভাঙ্গনের কবলে পড়ে তাও পানিতে তলিয়ে গেছে। আনোয়ারা, বাঁশখালী এলাকায় কোনো কার্যকর বেড়িবাঁধ নির্মাণ করা হয়নি’। তিনি অবিলম্বে সমুদ্র উপকূলীয় এলাকায় দীর্ঘস্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান।
এ সময় উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ন আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, ইয়াসিন চৌধুরী লিটন, মো. কামরুল ইসলাম, মুজিবুল হক, মো. ইসমাইল, ডা. নুরুল আবছার, মো. শাহাবুদ্দিন, মো. হারুন, মঞ্জুরুল কাদের, মো. ইলিয়াছ, শফি মেম্বার, জিয়াউর রহমান জিয়া, আসাদুর রহমান টিপু, বিএনপি নেতা আবু জাফর প্রমুখ। বিজ্ঞপ্তি