ইপিজেড-পতেঙ্গা এলাকায় হাসপাতাল গড়ে তোলার আহ্বান

চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের সাথে সৌজন্য সাক্ষাত করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবির

চসিক প্রশাসকের সাথে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের সাক্ষাৎ

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন দেশের একটি মানুষও স্বাস্থ্যসেবার আওতার বাইরে থাকবে না। সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। সমন্বিত উদ্যোগের মাধ্যমেই প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন হবে।
তিনি আরো বলেন, সুবিধাবঞ্চিত মানুষেরা জানেনা যে সরকার তাদের জন্য এত কিছু করছে। এজন্য খুব বেশি প্রচার প্রচারণা প্রয়োজন। এসব প্রচার প্রচারণার মাধ্যমে সরকারি স্বাস্থ্যসেবা বিষয়ে জনগণ জানতে পারবে বলে প্রশাসক মত প্রকাশ করেন।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য ছিল প্রান্তিক জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। সরকারের বিভিন্ন কর্মসূচির সাথে স্বাস্থ্য বিভাগও জড়িত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে সেখানে স্বাস্থ্য বিভাগও এর সহযাত্রী। গতকাল সকালে টাইগারপাসস্থ চসিক নগরভবনে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবির সৌজন্য সাক্ষাত করতে এলে প্রশাসক এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ইপিজেড থেকে পতেঙ্গা একটি জনবহুল ও গুরুত্বপূর্ণ এলাকা। কিন্ত এখানে কোন হাসপাতাল নাই। ঐ এলাকায় একটি হাসপাতাল অত্যাবশ্যক হয়ে পড়েছে। এর জন্য প্রশাসক বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে ব্যবস্থা গ্রহণের জন্য উদ্যোগী হওয়ার আহ্বান জানান।
স্বাস্থ্য পরিচালক এ ব্যাপারে মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার সম্মতি জ্ঞাপন করেন। সাক্ষাৎকালে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি