আস্থা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবো

পূর্ণমন্ত্রী হওয়ার প্রতিক্রিয়ায় নওফেল

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম থেকে পূর্ণমন্ত্রী হয়েছেন তিনবারের নির্বাচিত সিটি মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল।

জানা যায়, নতুন মন্ত্রিসভার সদস্যরা আজ বৃহস্পতিবার শপথ নেবেন। এরমধ্যে শপথ নিতে যাদের ডাকা হয়েছে তাদের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমে নাম ঘোষণা করেন।

প্রথমবারের মতো পূর্ণমন্ত্রী হিসেবে ডাক পাওয়ায় মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, ‘আমি যা পেয়েছি, তা নিয়েই খুশি। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিবেন, আমি তা পূর্ণ আস্থা ও নিষ্ঠার সঙ্গে পালনে শতভাগ চেষ্টা করবো।’

প্রসঙ্গত, ১৯৮৩ সালের ২৬ জুন চট্টগ্রামে জন্মগ্রহণ করেন মহিবুল হাসান চৌধুরী নওফেল। ব্যারিস্টার ডিগ্রি অর্জনের পর ২০১০ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বাবা  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর পক্ষে কাজ করে তিনি আলোচনায় আসেন। ২০১৬ সালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে তিনি সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক মনোনীত হন। এরপর ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চট্টগ্রাম-৯ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং ২০১৯ সালে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে বিপুল ভোটে জয়ী হয়ে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন।