আবার আইসিইউতে ফারুক দোয়া চাইলেন স্ত্রী

সুপ্রভাত ডেস্ক :

অভিনেতা-সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের পক্ষে কোনোই ভালো সংবাদ আসছে না। ৮২ দিন ধরে সিঙ্গাপুরে চিকিৎসাধীন বরেণ্য এ অভিনয় শিল্পীর ৭০ দিনই থাকতে হয়েছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। অবস্থার খানিক উন্নতি হলে মাঝে ১০-১২ দিন ক্যাবিনে থেকে চিকিৎসা নিয়েছেন এই অভিনেতা। এরপর ১ মে থেকে আবার আইসিইউতে। দিনকে দিন কখনও হয়েছে অবনতি, কখনও সামান্য উন্নতি।

ফারুকের স্ত্রী ফারহানা পাঠান জানালেন, এখন স্বাভাবিক খাবারও গ্রহণ করতে পারছেন না ফারুক। এ চিত্রনায়ক বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আছেন।

ফারহানা বলেন, ‘ফারুকের সুস্থতার ব্যাপারে আমরা আশাবাদী হয়েছিলাম। কিন্তু হঠাৎ আবার শারীরিক অবস্থা এমন হয় যে তাকে দ্রুত আইসিইউতে নেওয়া হলো। এটা গত মাসের কথা। ১ মে থেকে আবার আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। শারীরিক অবস্থার উন্নতি নিয়ে নতুন কোনও তথ্য দেওয়ার মতো নেই। চিকিৎসকরা আমাদের বলেছেন ধৈর্য ধরতে। দেশবাসীর কাছে ফারুকের জন্য দোয়া চাইছি।’

চলতি বছরের ৪ মার্চ ফারুককে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তার অবস্থা উঠানামা করছে। বর্তমান অবস্থা নিয়ে স্ত্রী ফারহানা বলেন, ‘ফারুকের অবস্থা এখন স্থিতিশীল। উন্নতি যা হচ্ছে, তা খুবই ধীরগতিতে। কথাবার্তা বলছেন, নড়াচড়া করছেন, তবে কম।’

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নায়ক ফারুক আট বছর ধরে চিকিৎসাসেবা নিচ্ছেন। গত ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছিল ফারুককে। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ২১ মার্চ নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয় তাকে। এর আগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। দেশটিতেই তার রক্তে সংক্রমণ ও টিবি ধরা পড়েছিল। এরমধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসেও।

 

প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রেখেছেন অভিনেতা ফারুক। এরপর হয়েছেন সংসদ সদস্যও। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন তিনি।