আওয়ামী লীগের নেতাকর্মীরা সংগঠনের প্রাণশক্তি : নাছির

আবু ছালেহ‘র স্মরণ সভা

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, ত্যাগী ও পরীক্ষিত কর্মীরা আওয়ামী লীগের মতো একটি বৃহত্তম গণসংগঠনের প্রাণশক্তি। তারা দুর্দিনে ঝুঁকি নিতে পারেন এবং দলের অস্তিত্ব রক্ষা তাদের উপর নির্ভরশীল আবু ছালেহ এর মতো মহানগর আওয়ামী লীগের প্রয়াত নেতা আওয়ামী লীগের কঠিন সময়ে কর্মীদেরকে উজ্জীবিত করেছেন। তার এই অবদান কখনো ভুলার মতো নয়। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক মরহুম আবু ছালেহ এর ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আতুরার ডিপোস্থ নিজ বাসভবন চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, আগামী ৪ঠা ডিসেম্বর দলের পরীক্ষিত নেতাকর্মীদের প্রমাণ করতে হবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল সংগঠন এবং জনগণের সুখে দুঃখে পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, আমরা যারা রাজনীতি করি তারা অবশ্যই দলকে কিছু দিতে চাই। দলের পদ-পদবী এবং ক্ষমতাকে অর্থবিত্তের হাতিয়ার না বানিয়ে মানুষের সেবক হিসেবে নিজেকে নিবেদিত করতে পারলেই আমাদের উপর জনগণের আস্থা বাড়বে। তিনি আগামী ৪ঠা ডিসেম্বর শেখ হাসিনার আগমন উপলক্ষে পলোগ্রাউন্ড ময়দানে তাঁর জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। জনগণের সাথে সংযোগ রক্ষার মাধ্যমে শেখ হাসিনার চট্টগ্রাম আগমনের গুরুত্বকে সঠিকভাবে উপস্থাপন করার জন্য আমাদেরকে সকল মতভেদ ভুলে ঘরে ঘরে যেতে হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, ওয়ার্ড আওয়ামী লীগের কাজী রাশেদ আলী জাহাঙ্গীর।
সভামঞ্চে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, কার্যনির্বাহী সদস্য মহব্বত আলী খান, জাফর আলম চৌধুরী, হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের খলিলুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের মো. জামাল উদ্দীন, নুর মোহাম্মদ নুরু, রুহুল আমিন মুন্সী, মো. ইয়াকুব, আব্দুর রহিম, আব্দুর শুক্কুর ফারুকী, শেখ সরওয়ার্দী, আব্দুল মালেক প্রমুখ। বিজ্ঞপ্তি