অবশেষে ঢাকা আসছেন নোরা ফাতেহি

সুপ্রভাত ডেস্ক

বলিউডে ‘আইটেম গার্ল’ হিসেবে নোরা ফাতেহি অল্প সময়েই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। একের পর এক আইটেম গানে নিজের নাচের গুণে লাখো ভক্তের মনে জায়গা করে নিয়েছেন এ মরোক্কান-কানাডিয়ান সুন্দরী। সম্প্রতি তার বাংলাদেশ সফরে অনুমতি না মেলায় অনিশ্চয়তা তৈরি হয়। অবশেষে সব অনিশ্চয়তার বেড়াজাল পেরিয়ে তিনি ঢাকা আসছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে তিনি স্বয়ং নোরা ফাতেহি এক ভিডিও বার্তায় এ কথা জানান। তিনি ‘গ্লোবাল এসিভার এওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আসছেন। ঢাকার একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে নাচবেন নোরা। অনুষ্ঠানে পুরস্কার বিতরণও করবেন তিনি। ভিডিও বার্তায় তিনি বলেন, ১৮ নভেম্বর তিনি ঢাকা আসছেন। এ সময় আয়োজকদের এই অনুষ্ঠান আয়োজনের জন্যে প্রশংসা করেন তিনি। সেই সঙ্গে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে বলেন, আপনাদের সঙ্গে দেখা করার জন্যে আমি মুখিয়ে আছি। জানা গেছে, অনুষ্ঠানে বলিউড এই সুন্দরী ‘সাকি সাকি’, ‘দিলবার’ গানের সঙ্গে ঝড় তুলবেন।

এদিকে ব্যস্ত এই বলিউড তারকা নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিতব্য কাতার বিশ্বকাপে পারফর্ম করবেন। এমনকি, ফিফা বিশ্বকাপের অফিসিয়াল মিউজিক ভিডিওতেও তাকে দেখা যাবে। এছাড়া, আসন্ন কাতার বিশ্বকাপের মূলপর্বে নোরা ফাতেহিকে হিন্দি গানের তালে তালেও নাচতে দেখা যাবে। এর আগে, জেনিফার লোপেজ ও শাকিরার মতো তারকারা বিশ্বকাপ ফুটবলে পারফর্ম করছেন। এবার সেই তালিকায় নাম লেখাতে যাচ্ছেন নোরা ফাতেহিও। এর মাধ্যমে ভারত এবং বিশেষ করে দক্ষিণ পূর্ব এশিয়া থেকে প্রথমবারের মতো কেউ বিশ্বকাপ ফুটবলে পারফর্ম করতে যাচ্ছেন। এবারের বিশ্বকাপ ফুটবলে নোরা ফাতেহির জন্য ফিফা অ্যানথেম তৈরির দায়িত্বে থাকবে রেডওয়ান। দক্ষিণ আফ্রিকায় আয়োজিত ২০১০ বিশ্বকাপে শাকিরার সুপারহিট ট্র্যাক ওয়াকা ওয়াকা-এরও প্রযোজনায় ছিল রেড ওয়ান। নোরা ফাতেহি জন্মসূত্রে মরোক্কান হলেও একাধিকবার বিভিন্ন সাক্ষাৎকারে নিজেকে ‘হৃদয়ে ভারতীয়’ বলে উল্লেখ করেছেন নোরা। ‘রোয়ার: টাইগার্স অব দ্য সুন্দরবনস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে তার অভিষেক হয়েছিল। ‘বাহুবলী: দ্য বিগিনিং’ ও ‘কিক-২’ সিনেমায় আইটেম গানে দেখা গিয়েছিল তাকে। হিন্দির পাশাপাশি দক্ষিণী সিনেমাতেও নোরা সমান দক্ষ।

‘বিগ বস-৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজর কাড়ে দর্শকদের।