অবরোধের প্রথম দিনে যাত্রীবাহী বাসে আগুন ও প্রাইভেট কার ভাঙচুর

নগরীর সিটি গেট এলাকায় সকালে প্রাইভেটকার ভাঙচুরের ঘটনা ঘটেছে - সুপ্রভাত।

অনলাইন ডেস্ক »

আজ মঙ্গলবার বিএনপি ডাকা তিন দিনব্যাপী অবরোধের প্রথম দিনে সকাল ছয়টায় ইপিজেড এলাকার সল্ট গোলা ক্রসিং এবং ভোর পৌনে চারটার দিকে বায়েজিদ থানার বালুচড়া এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়েছে তবে এইসব ঘটনায় কেউ হতাহত হয়নি এবং কাউকে আটক করা যায়নি।

সকাল ৬টার দিকে নগরের ইপিজেড থানার সল্টগোলা ক্রসিং এলাকায় সী-ম্যান্স হোস্টেল রোডে প্রথম অগ্নি সংযোগের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার উপপরিদর্শক মো বেলায়েত হোসেন বলেন, সকাল ছয়টার দিকে দুবৃর্ত্তরা সী-ম্যান্স হোস্টেলের সামনের একটি লোকাল বাসে আগুন দেয়। যাত্রীবেশে দুইজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত নেমে পড়ে বলে চালক জানিয়েছেন। ঘটনার পরপরই খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যায়। সাড়ে ছ’টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।‌

ইপিজেড এলাকার পরিস্থিতি জানতে চাইলে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোসাইন বলেন, যে বাসে আগুন লাগানো হয়েছে, বাসটির চালকের সঙ্গে আমরা কথা বলেছি। তিনি এ ঘটনায় দুইজন জড়িত থাকার জানিয়েছেন। জড়িতদের শনাক্তে করে গ্রেফতারের অভিযান চলছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বর্তমান ইপিজেড এলাকায় যান চলাচল স্বভাবিক রয়েছে। পুলিশি টহল আরও জোরদার করা হয়েছে।

নগরীর বাকলিয়া এলাকায অবরোধের সমর্থনে মিছিলের সময় বিএনপি-জামায়াতের ১০ জনকে আটক করেছেন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া আজ সকালে নগরীর সিটি গেট এলাকায় প্রাইভেটকার ভাঙচুরের ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শী এবং পুলিশ সূত্রের মতে এ সময়ে ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে আটক করেছে আইনশৃঙ্খলার রক্ষাকারী বাহিনী।

প্রসঙ্গত, সোমবার (৩০ অক্টোবর) রাত ৯ টা ৫০ মিনিটের দিকে নগরের জিইসি মোড় এলাকার কে কনভেনশন সেন্টারের সামনে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে আগুন দেয় দুবৃর্ত্তরা।