অবনমন মুক্ত বাকলিয়া একাদশ

রানার্সআপ নির্ধারণে প্লে-অফ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং অনুপ বিশ্বাস এন্ড ব্রাদার্সের পৃষ্ঠপোষকতায় অনুপ বিশ্বাস সিজেকেএস-সিডিএফএ প্রথম বিভাগ ফুটবল লিগ ২০২২ আসরে গতকাল শেষ দিনের খেলায় আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে অবনমন থেকে মুক্তি পেয়েছে বাকলিয়া একাদশ। ৯ খেলায় তাদের পয়েন্ট ১০। আর সর্বনিন্ম ৭ পয়েন্ট নিয়ে কর্ণফুলী ক্লাব দ্বিতীয় বিভাগে নেমে গেছে। আগের দিন রাইজিং স্টার ক্লাবকে হারিয়ে নবাগত কিষোয়াণ স্পোর্টিং ক্লাব শিরোপা জয় করেছে। তবে লিগ শেষ হয়েও শেষ হয়নি।

নওজোয়ানের পরাজয়ে রানার্সআপের জন্য রাইজিং স্টার ক্লাব ও রেলওয়ে রেঞ্জার্সকে প্লে-অফ ম্যাচ খেলতে হবে।

এম এ আজিজ স্টেডিয়ামে বিকেলে রানার্সআপের আশা নিয়ে অবনমনের শংকায় থাকা বাকলিয়া একাদশের বিরুদ্ধে খেলতে নামে নওজোয়ান ক্লাব। প্রধমার্ধ গোলশূন্য শেষ হয়। দ্বিতীয়ার্ধের ৫ মিনিটে গোলমুখে ফাঁকায় থেকেও শাহেদ বাইরে বল পাঠিয়ে নওজোয়ানকে গোলবঞ্চিত করেন।

এরপর ৩ মিনিটের ব্যবধানে দুই গোল পেয়ে স্বস্তিতে থাকে বাকলিয়া একাদশ। ১৯ মিনিটে গোলমুখের কাছ থেকে রুবায়েত বল জালে জড়িয়ে গোলের সূচনা করেন (১-০)। ২১ মিনিটে অফসাউড ফাঁদ ব্যর্থ করে মহসিন দুর্দান্ত শটে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। ৪০ মিনিটে রুবেল রানা’র পা থেকে আসে তৃতীয় গোল (৩-০)। শেষ মুহূর্তে পেনাল্টি থেকে নওজোয়ানের বদলি বিজয় শীল বল জালে পাঠিয়ে ব্যবধান ৩-১ করেন। যোগ করা সময়ে ফাউলকে কেন্দ্র করে নওজোয়ানের সাইফ ও শাকিলকে লালকার্ড পেয়ে মাঠ ছাড়তে হয়। ম্যাচসেরা কিষোয়াণের জানে আলম সাব্বিরের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর ডা. তিমির বরণ চৌধুরী। এর আগে দুপুরের খেলায় জেলা পুলিশ একাদশ ও পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থা ১-১ গোলে ড্র করে এবারের পর্ব শেষ করেছে। পটিয়ার আশিক ও পুলিশের নুরুল আমিন গোল করেন। পুলিশের ১১ ও পটিয়ার ৯ পয়েন্ট।