অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে : রানা দাশগুপ্ত

????????????????????????????????????

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, হিন্দু বৌদ্ধ মুসলিম খ্রিস্টান সবাই মিলে দেশ স্বাধীন করলেও যেকোন ইস্যুকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীদের ওপর বারবার আঘাত করা হচ্ছে। মন্দির, ব্যক্তি, প্রতিষ্ঠান কোন না কোনভাবে হামলার শিকার হচ্ছে। এদেশে পাকিস্তানি প্রেতাত্মারা এখনো রয়ে গেছে। সংখ্যালঘুরা বর্তমানে নিজেদের অস্তিত্ব সংকটে ভুগছে। ধর্মীয় বা জাতিগত পরিচয়ে নয়, নাগরিকের পরিচয়ে জীবন-জীবিকার সর্বক্ষেত্রে ন্যায্য হিস্যা আদায়ের ন্যায়সঙ্গত লড়াইকে জোরদার করতে হবে। এজন্য শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে ঐক্যবদ্ধ হয়ে অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি বুধবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও সনাতন বিদ্যার্থী সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি কুশল বরণ চক্রবর্ত্তীকে প্রাণনাশের হুমকি ও সনাতন সম্প্রদায়কে বাংলাদেশ হতে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি অধ্যাপক কুশল চক্রবর্ত্তীকে হত্যা হুমকির নিন্দা এবং ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক শাস্তির দাবি জানান।
সনাতন বিদ্যার্থী সংসদ চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম জেলা আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট স্বরূপ পাল। অ্যাডভোকেট ছোটন কান্তি নাথের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শারদাঞ্জলী ফোরাম চট্টগ্রাম মহানগরীর সভাপতি অজিত কুমার শীল, সনাতন বিদ্যার্থী সংসদের পৃষ্ঠপোষক মিলন কান্তি শর্মা, সনাতন বিদ্যার্থী সংসদের চট্টগ্রাম মহানগরের নির্বাহী সভাপতি ডা. যীশুময় দেব, জাগো হিন্দু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আইচ প্রমুখ। বিজ্ঞপ্তি