২৮ মামলায় ৭৬৫০ টাকা জরিমানা

47

জেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক »
নগরীতে করোনা মোকাবিলায় সরকারঘোষিত বিধি নিষেধ শতভাগ কার্যকর করার লক্ষ্যে ১৩ টিমের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় ২৮ মামলায় ৭৬৫০ টাকা জরিমানা করা হয়। গতকাল রোরবার নগরীর হালিশহর, পতেঙ্গা ইপিজেড ও বন্দর পাঁচলাইশ, চকবাজার, চান্দগাঁও, বাকলিয়া, ইপিজেড, বন্দর, নিউমার্কেট, রিয়াজুদ্দিন, পাঁচলাইশ ,বায়েজিদ, চান্দগাঁও, পাহাড়তলী, আকবরশাহ, সিআরবি ও কাজির দেউড়ি এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা নগরীর হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় বিভিন্ন দোকান ও শপিং মলে দোকান মালিক সমিতি ও সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন এবং জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন।
মুরাদ পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ মোবাইল কোর্ট পরিচালনাকালে ২ মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর পাঁচলাইশ বাকলিয়া ও চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ৪ মামলায় ৩০০ টাকা জরিমানা আদায় করেন।
চান্দগাঁও ও বাকলিয়া এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান মোবাইল কোর্ট পরিচালনা করার সময় জনসাধারণ ও ব্যবসায়ীদের সরকারি আদেশ মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করেন এবং জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো .মোজাম্মেল হক চৌধুরী নগরীর ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ৪ মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে জনসাধারণ ও ব্যবসায়ীদের সচেতন করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে পরিচালিত অভিযানে নগরীর নিউমার্কেট, রিয়াজুদ্দিন বাজার ও বিভিন্ন শপিং মলে মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৩ মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন এবং সরকারি আদেশ মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মাসুদ রানা পাঁচলাইশ ও চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২ টি মামলা দায়ের করে ৭০০ টাকা জরিমানা আদায় করেন। এছাড়াও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন শহরের বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ নগরীর খুলশী বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২ মামলায় ৯০০ টাকা জরিমানা আদায় করেন এবং সচেতনতার পাশাপাশি মাস্ক বিতরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর কোতোয়ালী সদরঘাট ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন এবং মাস্ক বিতরণ করেন। নগরীর খুলশী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন ৪ মামলায় ২৫০ টাকা জরিমানা আদায় করেন এবং মাস্ক বিতরণ করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ নগরীর সিআরবি ও কাজির দেউড়ি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ মামলায় ৮০০ টাকা জরিমানা আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় মোট ৩ মামলায় ১৫০০ টাকা জরিমানা আদায় করেন এবং জেলা প্রশাসনের পক্ষ হতে মাস্ক বিতরণ করেন।