স্বাস্থ্যবিধি মেনে জাতীয় রপ্তানির ধারা অব্যাহত রাখার আহ্বান

0
98

বিজিএমইএ’র মতবিনিময় সভা

কোভিড-১৯ (২য় ঢেউ) সংক্রমণ প্রতিরোধে শ্রমিকদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিজিএমইএ’র ধারাবাহিক পরিদর্শন কর্মসূচির অংশ হিসাবে গতকাল কালুরঘাট শিল্প এলাকার প্যানমার্ক অ্যাপারেল প্রাইভেট লিমিটেড পরিদর্শন করেছেন বিজিএমইএ’র টিম।
এ সময় শ্রমিকদের সাথে মতবিনিময় সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন বিজিএমইএ’র পরিচালক খন্দকার বেলায়েত হোসেন এবং প্রাক্তন পরিচালক ও কমপ্লায়েন্স বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিজিএমইএ কর্মকর্তাবৃন্দ।
মতবিনিময় সভায় বক্তারা চলমান করোনা সংক্রমণ প্রতিরোধে পোশাক শিল্পে কর্মরত শ্রমিক কর্মচারীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কারখানায় উৎপাদন কার্যক্রম পরিচালনা করে জাতীয় রপ্তানির ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।
বর্তমানে করোনা সংক্রমনের ২য় ঢেউ মোকাবেলায় শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে ২৫ নভেম্বর হতে চট্টগ্রামস্থ পোশাক শিল্প কারখানায় ৩য় পর্যায়ে বিজিএমইএ’র মনিটরিং টিম কর্তৃক কারখানা পরিদর্শন কার্যক্রমের আওতায় শ্রমিকদের কাপড়ের তৈরি মাস্ক ব্যবহার নিশ্চিত করা, কারখানায় প্রবেশের সময় জীবানুনাশক/সাবান দিয়ে হাত ধোয়া ও পা পরিস্কার করা, থার্মোমিটার দিয়ে তাপমাত্রা মাপা, কর্মক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখা, বিজিএমইএ হাসপাতালে করোনা টেস্ট ও পর্যাপ্ত চিকিৎসা সুবিধা বিষয়ে অবহিত করাসহ বিজিএমইএ কর্তৃক প্রকাশিত স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে বিভিন্ন তথ্য সম্বলিত পোস্টার, ব্যানার এবং পেশাগত সুরক্ষা ও স্বাস্থ্য বিষয়ক নির্দেশিকা শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি