স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ

0
183

 

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :

অবশেষে মিলল উত্তর। এবছরের মতো স্থগিত হল টি-টোয়েন্টি বিশ্বকাপ। সোমবার বিসিসিআইয়ের সঙ্গে বোর্ড মিটিংয়ের পরই এই বড় ঘোষণা করে আইসিসি। যার ফলে চলতি বছরই যে আইপিএলের আসর বসতে চলেছে, তা কার্যত নিশ্চিত হয়ে গেল।

করোনার জেরে একের পর এক টুর্নামেন্ট বাতিল কিংবা স্থগিত করে দিতে হয়েছে। স্থগিত হয়ে গিয়েছিল আইপিএলও। আইসিসি আগেই জানিয়ে দিয়েছিল, এমন পরিস্থিতিতে এশিয়া কাপের আয়োজনও সম্ভব নয়। এবার বৈঠকে সিদ্ধান্ত হল, অস্ট্রেলিয়ায় যে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা ছিল, তা হবে না। ক্রিকেটার, সাপোর্টিং স্টাফ, সমর্থকসহ সকলের সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। চলতি বছর ১৯ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল বিশের বিশ্বকাপ। শেষ হত ১৫ নভেম্বর। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অজি বোর্ডও চাইছিল এবারের মতো যেন টুর্নামেন্ট স্থগিতেরই সিদ্ধান্ত নেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কারণ এতগুলো দলের ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা, হোটেলের ব্যবস্থা করা মুখের কথা নয়। তাছাড়া খেলার মাঠেও সকলের সুরক্ষার গুরু দায়িত্ব নিতে হবে। তাই আইসিসির চূড়ান্ত সিদ্ধান্তে স্বস্তিই পেল ক্রিকেট অস্ট্রেলিয়া।

তাহলে কবে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ? আইসিসি জানিয়ে দিল, আগামী বছর অর্থাৎ ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে বসবে টুর্নামেন্টের আসর। ১৪ নভেম্বর হবে ফাইনাল। আর ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে সে বছর অক্টোবর নভেম্বরে। ফাইনাল ১৩ নভেম্বর। ঠিক তার পরের বছর অক্টোবর-নভেম্বরে ভারতের আয়োজিত হবে ওয়ানডে বিশ্বকাপ। ফাইনাল হবে ২৬ নভেম্বর। অর্থাৎ পরপর তিন বছর তিনটি ক্রিকেট বিশ্বকাপের সাক্ষী থাকবে বিশ্ব।

খবর : সংবাদপ্রতিদিন’র।