সিয়ামের দুই মাসের আয় যাচ্ছে বন্যার্তদের হাতে

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

কেউ কেউ অবশ্য শিরোনাম পড়েই জানতে চাইবেন, সিয়াম আসলে মাসে কতো টাকা আয় করেন! কিংবা অভিনয়ের বাইরে কোনও ব্যবসা বা চাকরি করেন কি না।
দুটো প্রশ্নের জবাব পরে হবে। আগে জেনে নেওয়া যাক সিয়ামের এই সিদ্ধান্তের বিষয়ে। ২৩ আগস্ট বিকালে সিয়াম তার স্ত্রীকে সঙ্গে নিয়ে হাজির হয়েছেন ফেসবুকে। দিয়েছেন বন্যার্তদের নিয়ে ভিডিও বার্তা। সেখানেই সিয়াম জানান, গতমাস ও চলতি মাসের আয়ের পুরোটাই তিনি ধাপে ধাপে দিচ্ছেন বন্যাদুর্গতদের ফান্ডে।
পাশে বসা সিয়ামের স্ত্রী অবন্তী জানান, চলতি মাসে তার আয়ের সবটুকুই তিনি ডোনেট করতে যাচ্ছেন। তবে তার দৃষ্টিসীমা আরও গভীরে। অবন্তী বলেন, ‘আমি চাই মানুষের পাশাপাশি এই অসময়ে যেন অন্য প্রাণীদের নিয়েও ভাবি। তাদেরকেও রেসকিউ করতে হবে, খাবার দিতে হবে, বাঁচাতে হবে। ফলে আমরা যখন ডোনেট করবো তখন যদি গরু, ছাগল, কুকুল, বেড়াল, হাস-মুরগির কথাও ভাবি; তাতে ওদের অনেক উপকার হবে। সেজন্য আমি আমার অংশের কিছু প্রাণীদের নিয়ে কাজ করেন এমন গ্রুপকেও দিয়েছি।’
এদিকে সিয়াম বলেন, ‘আসলে ডোনেট করে সেটি প্রচার করা ঠিক নয়। তবুও করছি এই ভেবে, আমাদের কথা শুনে বা দেখে যদি অন্য দুজন মানুষও ডোনেটে আগ্রহী হন-সেটাও তো কম কিছু নয়। সেজন্যই সবার সামনে এভাবে আসা। আমি আমার আয়ের চলতি মাসের একটি অংশ এরমধ্যে দিয়েছি, বাকিটাও দেবো। গতমাসের পুরোটাও দিবো।’
এবার শুরুর প্রসঙ্গে। সিয়াম আহমেদের মাসিক আয় কতো! খোঁজ মিলেছে, তার আয়ের অংকটা এখনও ফিক্স নয়। কারণ, আয় নির্ভর করে শুটিং সিডিউল আর পরিবেশ-পরিস্থিতির ওপর। যেমন বৈষম্যবিরোধী আন্দোলনের কারণে গত মধ্যজুলাই থেকে দেশের প্রায় সব শিল্পী-কুশলীই বেকার। শুটিং শুরু হওয়া শুরু করতেই বন্যার ভয়াল অবস্থা।
না, মুক্তিপ্রতীক্ষিত ‘জংলি’ নায়ক সিয়াম আহমেদ অভিনয়ের বাইরে আর কোনও চাকরি করেন না। তবে ব্যবসার বিষয়টি এখনও স্পষ্ট নয়! গুঞ্জন রয়েছে ক্লথিং বাণিজ্যে তার সংযোগ রয়েছেন বন্ধুদের সুবাদে। তবে সেটি সরাসরি কিছু নয়।
বলা দরকার, দেশে চলমান বন্যায় ১১ জেলায় এখন পর্যন্ত ৪৯ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ১৮ জন। শনিবার (২৪ আগস্ট) সচিবালয়ে চলমান বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান। বন্যা পরিস্থিতির ক্রম উন্নতি হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।