শিক্ষার উন্নয়ন ছাড়া নগর উন্নয়ন সম্ভব নয়

0
197

প্রধান শিক্ষক ফোরামের সঙ্গে মতবিনিময়ে প্রশাসক

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, একটি জাতির মেরুদ- হচ্ছে শিক্ষা। শিক্ষার আলোয় যারা আলোকিত নয়, তারা সত্যিকার অর্থেই অন্ধ। তিনি বলেন, শিক্ষার উন্নয়ন ছাড়া নগর উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান উন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।
প্রশাসক গতকাল বিকেলে আন্দরকিল্লার কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিক প্রধান শিক্ষক ফোরামের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।
তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে ৬০ লাখ শিক্ষার্থী রয়েছে। নগরবাসীকে শিক্ষায় এগিয়ে রাখার জন্য সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীও শিক্ষাকে অধিকতর গুরুত্ব দিয়েছেন। প্রশাসক প্রধান শিক্ষকদের উদ্দেশে বলেন, আপনারা প্রতিষ্ঠানের প্রধান, জাতির বিবেক। আপনারাই আমাদের আদর্শ। আপনারা জাগলে নগরবাসী জাগবে আর নগরবাসী জাগলে পুরো বাংলাদেশ জেগে উঠবে।
তিনি আরো বলেন, শিক্ষার মান উন্নয়নে স্বচ্ছতা ও জবাদিহিতা নিশ্চিত করতে হবে। করোনাকালে শিক্ষার্থীদের পড়ালেখার সুবিধার্থে অনলাইনে ক্লাস নেয়ার পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে যোগাযোগ রাখার নির্দেশনা দেন প্রশাসক।
প্রধান শিক্ষক ফোরাম প্রশাসকের নিকট তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে প্রশাসক তা নিরসনে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। ফোরামের নেতৃবৃন্দ আনুতোষিক ভাতা প্রদানের জন্য চসিক প্রশাসককে ধন্যবাদ জানান।
এ সময় প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান শিক্ষা ফোরামের সভাপতি মো. আবুল কাসেম, সাধারণ সম্পাদক মো. আকতার হোছাইন, সহ সম্পাদক টিংকু ভৌমিকসহ প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি