৮৮৯ নমুনায় ৬০ শনাক্ত

করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

করোনা
নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে ৮৮৯ নমুনায় শনাক্ত হলো ৬০ জন। গত সোমবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৮৯টি নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৬০ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ৭০৮ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৯৯টি নমুনার মধ্যে ৯জনের করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩০২ নমুনার মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫০ জনের নমুনায় ৪ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৩৮ জনের নমুনায় ৩ জন, ইম্পেরিয়ালে ১০৬ জনের নমুনায় ১২ জন, মা ও শিশু হাসপাতালে ১৩ জনের নমুনায় ৪, আরটিআরএলে একজন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮০ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা সংক্রমণ শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ার এক বৃদ্ধের আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা সংক্রমণ। গত কোরবানির ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। ইতিমধ্যে নগরীর হাসপাতালগুলোতে রোগীর চাপ নেই। রোগী না থাকায় করোনা আইসোলেশন সেন্টারগুলো বন্ধ হয়ে গেছে। একই সাথে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী।