শনাক্ত সংখ্যা শতক ছাড়িয়ে দ্বিশতকে

157
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

চট্টগ্রামে করোনা

নিজস্ব প্রতিবেদক :
সেপ্টেম্বরে কমতে থাকা করোনা সংক্রমণ অক্টোবরে নেমে যায় শতকের নিচে। এমনকি অর্ধশতের নিচেও ছিল করোনা শনাক্তের সংখ্যা। তবে চলতি মাসের শুরু থেকে ধীরলয়ে তা শতকে নিয়মিত হওয়ার পর এবার দ্বিশতককে ছাড়িয়ে যাচ্ছে।
নিয়মিত হচ্ছে। গত সপ্তাহে একদিনে ২৪২ জন শনাক্ত হওয়ার পর গত বুধবার শনাক্ত হয়েছিল ২২৩ জন এবং গত বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ২০৬ জন। এতে শতকের পর এবার দ্বিশতকে নিয়মিত হচ্ছে করোনা।
বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, আরটিআরএল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৭৮০ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২০৬ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৬০৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৯৪০ নমুনার মধ্যে ২৬ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯৮ নমুনায় ৩৭ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৩৫১ নমুনায় ৮৩ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৯৪ নমুনায় ৪২ জন, শেভরনে ১১৭ জনে ৮ জন এবং আরটিআরএলে ১০ জনের নমুনায় ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৭০ জনের নমুনায় একজনের করোনা পজিটিভ পাওয়া যায়।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর থেকে ধীরে ধীরে করোনার প্রভাব কমতে থাকলেও গত মাস থেকে আবারো ধীরলয়ে বাড়ছে করোনা শনাক্ত। গত কিছুদিন ধরে প্রতিদিন ১০০ এর বেশি হচ্ছে আক্রান্তের সংখ্যা। এখন তা নিয়মিত হচ্ছে ২০০ এর উপরে।