রাঙামাটি নির্মাণাধীন পিসিআর ল্যাবে বিদ্যুৎস্পৃষ্টে দুজনের মৃত্যু

0
180
বিদ্যুস্পৃষ্টে  হয়ে ড্রেনে পড়েছিলেন দুজন-সুপ্রভাত

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি :

রাঙামাটি মেডিক্যাল কলেজের নিচতলায় নির্মাণাধীন পিসিআর ল্যাবে বৈদ্যুতিক সংযোগের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন মো. আজিজ (২৮) ও মো. আনোয়ার (২৬)। দুজনের বাড়িই রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকায়। মঙ্গলবার সকাল এগারোটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বসুন্ধরা গ্রুপের অর্থায়নে এই পিসিআর ল্যাবের নির্মাণ কাজ শুরু হয় এ মাসেই।  রাঙামাটি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর জানিয়েছেন, মেডিক্যাল কলেজের নিচতলায় পিসিআর ল্যাবের বিদ্যুৎ সংযোগের কাজ হচ্ছিলো। তারা পাইপ স্থাপন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। আমরা দ্রুত তাদের জরুরি বিভাগে নিয়ে আসি,ততক্ষণে তারা দুজনই মারা গেছেন।

পিসিআর ল্যাবের অবকাঠামো নির্মাণ কাজে নিয়োজিত সংস্থা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম সানোয়ার জানিয়েছেন, সেখানে বিদ্যুতের কোন পুরনো লাইন ছিলো না। কিন্তু কি কারণে কিভাবে তারা বিদ্যুৎপৃষ্ট হলেন, বৃষ্টির কারণে কোথাও কোন সমস্যা হলো কিনা, সেটা অধিকতর তদন্ত শেষেই বলতে পারব আমরা।

নিহতদের সাথে থাকা শ্রমিক হারুন জানিয়েছেন, বিদ্যুতের সংযোগের জন্য খনন কাজ করার সময় পানির প্রয়োজন হলে আমি পানি আনতে যাই। এসে দেখি তারা দুজন ড্রেনে পড়ে আছে। ওখানে যে বিদ্যুতের লাইন আছে, সেটা আমাদের কেউ বলে নাই। সেখানে আগেই ড্রেন করা ছিলো। আমরা শুধু পাইপ বসানোর জন্য খনন করছিলাম।

নিহত আজিজের ভাই আমান অভিযোগ করেছেন, আমার ভাইকে ডেকে এনে হত্যা করা হয়েছে। কারণ একটা কাজে নিয়োজিত করা হয়েছে কিন’ তাদের কেনো বলা হলো না যে, সেখানে পুরনো বিদ্যুৎ লাইন আছে।

ঘটনাস’লে দায়িত্বরত পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন জানিয়েছেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুজনের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ মর্গে আছে। ঊর্ধ্বতনদের সাথে আলোচনা করে পরবর্তী পদড়্গেপ নেয়া হবে।  ভিআইপি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ তদারকি করছিলো,কিন’ দুর্ঘটনার পর ঘটনাস’লে তাদের কাউকে পাওয়া যায়নি।