রক্তে ভিজিয়ে কলিজার ওজন বৃদ্ধি

300
bty

নিজস্ব প্রতিবেদক :
নগরের আগ্রাবাদ বেপারীপাড়ায় রক্তে ভিজিয়ে গরুর কলিজার ওজন বৃদ্ধির অভিযোগে শফি সওদাগর নামে এক মাংস ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে এক অভিযানে এ জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।
অভিযানে ৯ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বিভিন্ন এলাকায় অননুমোদিত ওষুধ ও মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় ধ্বংস ও ৪টি টিসিবি ট্রাকসেল পয়েন্ট পর্যবেক্ষণ করা হয়।
পশ্চিম বেপারিপাড়ার আল্লাহর দান স্টোরকে নিত্যপণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা, একই এলাকায় বিসমিল্লাহ স্টোরকে অননুমোদিত ইউনানি ওষুধ বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ১০ হাজার টাকা জরিমানা করে বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়।
কাজীর দেউড়ি এলাকায় ফায়েজ স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার ফয়েজ ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয় সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করে ৭ বোতল কোমলপানীয় ধ্বংস করা হয়।
বন্দর থানা এলাকায় হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় খাজা স্টোর,এনাম স্টোর, আমানত শাহ স্টোর ও এস এম ট্রেডার্সকে ১ হাজার করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।