মশা তাড়াতে ব্যবস্থা নিচ্ছেন মেয়র

0
160

 

নিজস্ব প্রতিবেদক :
নগরকে মশামুক্ত, পরিচ্ছন্ন ও ভাঙা রাস্তা-ঘাট মেরামতকে অগ্রাধিকার রেখে কাজ করতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কর্মকর্তাদের নির্দেশ দেন মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী।
গতকাল বুধবার সকালে দায়িত্ব গ্রহণের দ্বিতীয় দিনে চসিকের পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সুপারভাইজারদের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশনা প্রদান করেন।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, আমার দায়িত্ব গ্রহণের ১০০ দিনের অগ্রাধিকার দেয়া কর্মসূচির মধ্যে নগরকে মশামুক্ত করা, পরিষ্কার পরিচ্ছন্ন রাখা ও ভাঙা রাস্তা-ঘাট মেরামত করা অন্যতম। যারা আন্তরিকতা ও দায়িত্বশীলতার সাথে কাজ করবেন, তাদের আমি সব ধরনের সহায়তা করার সর্বোচ্চ চেষ্টা করবো। আর যদি কেউ দায়িত্ব পালনে অবহেলা করেন, তাহলে কোন ছাড় নাই।
চসিকের পরিচ্ছন্ন বিভাগ নিয়ে নগরবাসীর অভিযোগ বেশি জানিয়ে মেয়র বলেন, কাজের মাধ্যমে আপনাদের বিরুদ্ধে করা নগরবাসীর অভিযোগ মিথ্যা প্রমাণ করতে আন্তরিকভাবে কাজ করবেন এটাই প্রত্যাশা করি। অতীতে কি হয়েছে, কি হয়নি এটা আমার কাছে বিবেচ্য নয়। এখন থেকে আপনারা শতভাগ আন্তরিক হয়ে কাজ করবেন এটা আমার প্রত্যাশা।
সভায় সভাপতিত্ব করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক। চসিকের অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরীর সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন চসিক আঞ্চলিক কার্যালয় জোন-৬ এর নির্বাহী কর্মকর্তা আফিয়া আকতার, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম ও পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য, নগরীতে বেড়ে গেছে মশার উপদ্রব। কোনোভাবেই কমছে না এর উৎপাত। এজন্য নির্বাচিত মেয়রের নির্বাচনী ইশতেহারেও অগ্রাধিকার তালিকায় ছিল মশা। এমনকি গত ১৫ ফেব্রুয়ারি মেয়রের দায়িত্ব গ্রহণের দিন সুধী সমাবেশেও মশার বিষয়টি উত্থাপন হয়। এজন্য দায়িত্ব গ্রহণের দ্বিতীয় দিন পরিচ্ছন্ন বিভাগের কর্মীদের সভায় তিনি মশা নিয়ন্ত্রণে গুরুত্বারোপ করেন।