বান্দরবান রাজগুরু বৌদ্ধ বিহারের নতুন পরিচালনা কমিটি ঘোষণা

0
260

সংবাদদাতা, বান্দরবান

বান্দরবান রাজ গুরু বৌদ্ধ বিহার খিয়ংওয়াক্যং (কেন্দ্রীয় বৌদ্ধ বিহার) এর অন্তবর্তীকালীন নতুন পরিচালনা কমিটির নাম ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার বৌদ্ধ বিহারে নতুন বিহারাধ্যড়্গের অভিষেক এর পর এ কমিটি ঘোষণা করা হয়। বান্দরবান বোমাং সার্কেল চিফ রাজা উ চ প্রম্ন এর অফিসিয়াল প্যাডে স্বাক্ষরিত এক বিবৃতিতে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়।

পরিচালনা কমিটিতে প্রধান দায়ক হিসেবে রয়েছেন বান্দরবানের বোমাং রাজা বোমাং সার্কেল বোমাগ্রী উঃ উ চ প্রম্ন। আহ্বায়ক হিসেবে রয়েছেন রাজকুমার মংঙোয়ে প্রম্ন সদস্য সচিব হিসেবে আছে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান কে এস মং এবং সিনিয়র সদস্য হিসেবে আছেন রাজকুমার সাশৈ প্রম্ন হেডম্যান, রাজকুমার নুমং প্রম্ন সদস্য হিসেবে রয়েছেন মধ্যম পাড়ার উম্যা মং, রাজকুমার শৈনু প্রম্ন রম্নমু, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা উ চিং, মধ্যম পাড়ার মং মং সিং, উজানী পাড়ার কো কো ওয়াই, মধ্যম পাড়ার ক্যাসিং মং ও ক্য শৈ চিং। বিবৃতিতে আরো বলা হয় উলেস্নখিত আহ্বায়ক কমিটি আগামী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে, রাজগুরু বিহার পরিচালনার নীতিমালা প্রণয়ন করবে এবং পূর্ণাঙ্গ কমিটি গঠন না হওয়া পর্যন্ত বিহারের সার্বিক কর্মকা- পরিচালনা করবে।

উল্লেখ্য বান্দরবান রাজগুরু বৌদ্ধ বিহার (কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের) প্রয়াত বিহারাধ্যড়্গ উ চ হ্লা  ভানেত্ম পরলোক গমন করলে বিহার অধ্যক্ষের পদ শূন্য হয়। পরে ২৮ মে বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা বোমাং রাজা উ চ প্রম্ন সহ মার্মা সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও বেীদ্ধ ধর্মের দায়ক দায়িকাদের উপসি’তিতে অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে শূন্য হওয়া পদে  নতুন বিহার অধ্যক্ষ পদায়ন করা হয়। এবং এর পরই ১১ সদস্য বিশিষ্ট বিহারের নতুন পরিচালনা কমিটি ঘোষণা করা হয়।