বাংলা টাইগার্সের সঙ্গে যুক্ত হলেন ক্লুজনার

0
250

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আইসিসি কতৃক কোন স্বীকৃত ফরম্যাট না হলেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে আবুধাবির টি-টেন ক্রিকেট লিগ। আইপিএল-বিপিএলের মত ক্রীড়াঙ্গনেও সাড়া ফেলেছে টুর্নামেন্টটি। এবার ৪র্থ আসরে বাংলাদেশের ফ্রাঞ্চাইজি ভিত্তিক দল বাংলা টাইগার্স দলের টিম ডিরেক্টর হিসেবে নিযুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার ও খ্যাতনামা কোচ ল্যান্স ক্লুজনার। আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে আগামী ১৯ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা এবারের টি-টেনের আসরের।
২০১০ সালে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) মাধ্যমে লেভেল-৩ কোচিং কোর্সও শেষ করেন সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার। বর্তমানে তিনি আফগানিস্তান দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি জিম্বাবুয়ে দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন।
একসময় বাংলাদেশ দলের বোলিং কোচ হিসাবেও ক্লুজনারের দায়িত্ব নেয়ার কথা ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে তার কথাও চূড়ান্ত হয়েছিল। কিন্তু শেষ পর্যায়ে ব্যক্তিগত কারণ দেখিয়ে আর বাংলাদেশে আসেননি।
আবুধাবি টি-টেন আসরে গতবারই প্রথমবার অংশ নেয় বাংলাদেশের ফ্রাঞ্চাইজি ভিত্তিক দল বাংলা টাইগার্স। প্রথম আসরেই তৃতীয় হয়েছিল দলটি। দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে বিপুল দর্শকপ্রিয়তা পায় দলটি। ল্যান্স ক্লুজনারকে নিয়ে বাংলা টাইগার্স এবারের আসরেও শক্তিশালী দল গড়তে চায়।
বাংলা টাইগার্সের চেয়ারম্যান এবং এফএমসি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন চৌধুরী বলেন, টুর্নামেন্টের এবারের আসরেও শক্তিশালী দল গঠন করতে কাজ করে যাচ্ছে বাংলা টাইগার্স। এরই অংশ হিসেবে দলের ব্যবস্থাপনায় যুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবং প্রসিদ্ধ কোচ ল্যান্স ক্লুজনার। তার বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার এবং কোচ হিসেবে অভিজ্ঞতা বাংলা টাইগার্স দলকে সঠিক দিকনির্দেশনা দেবে বলে আমি বিশ্বাস করি।
খবর : ডেইলিবাংলাদেশ’র।