বাঁশখালীতে আওয়ামী লীগ নেতার দুই পা কেটে বিচ্ছিন্ন করে হত্যা, গ্রেফতার ১

0
120

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী <<
বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের খোন্দকার পাড়ায় আওয়ামী লীগ নেতা সাবের আহমদ (৪৭) এর দুই পা কেটে বিচ্ছিন্ন করে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত ১০টায় এ ঘটনা ঘটে। গতকাল শুক্রবার ঢাকার শেরে বাংলা নগরীর পঙ্গু হাসপাতালে তিনি চিকিৎসারত অবস্থায় মারা যান।
তিনি পুকুরিয়া ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি এবং স্থানীয় মৃত আব্দুল মাবুদের পুত্র।
স্থানীয়রা জানান, জ্যাঠাতো ভাই দেলোয়ারের সাথে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাবের আহমদকে রামদা দিয়ে কুপিয়ে দুই পা বিচ্ছিন্ন করেছে। ওই কোপানোর ঘটনার সময় আরও ৪/৫ জন সন্ত্রাসী ছিল বলে জানা গেছে। হামলার সময় সাবের আহমদ বাড়ির পাশে পুকুর খননে নিয়োজিত স্কেভেটর চালকের সাথে কথা বলছিলেন। পুলিশ হামলার পর ঘটনাস্থলে অভিযান চালিয়ে হামলাকারী দেলোয়ারের পুত্র মো. হাসান (১৯) কে গ্রেফতার করেছে।
৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ আহমদ বলেন, সাবের আহমদের দুই পা শরীর থেকে বিচ্ছিন্ন করার পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে আশংকাজনক অবস্থায় ঢাকার শেরে বাংলা নগরের পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।
বাঁশখালীর রামদাস পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোস্তফা কামাল বলেন, ‘সন্ত্রাসীরা রামদা দিয়ে কুপিয়ে দুই পা হাঁটুর নিচ থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ওই ঘটনায় অভিযুক্ত মো. হাসান নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।’