বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণই ছিল স্বাধীনতার ঘোষণাপত্র

0
95

মিরসরাইয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই <
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণই ছিল মূলত স্বাধীনতার ঘোষণাপত্র। ৭ মার্চের ভাষণের পর দেশের আপামর জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ১০ই জানুয়ারি দেশে ফিরে না এলে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণাঙ্গ রূপ পেত না। বঙ্গবন্ধু দেশকে কতটুকু ভালোবাসতেন তা আমি কাছে থেকে দেখেছি।
তিনি গতকাল বুধবার দুপুরে উপজেলার হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বারইয়ারহাট কলেজ মাঠে চার মাসব্যাপী আন্তঃওয়ার্ড ক্রীড়া উৎসবের পুরস্কার বিতরণ, প্রবীণ আওয়ামী লীগ নেতা, মুক্তিযোদ্ধা ও রত্নগর্ভা মাকে সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এতে সভাপতিত্ব করেন হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোনা মিয়া সওদাগর। সাধারণ সম্পাদক নাছির উদ্দিন হারুন, যুগ্ম সম্পাদক ডা. দাউদুল ইসলামের যৌথ সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে ৪৯ জন মুক্তিযোদ্ধা, ৯ রত্নগর্ভা মা, ১৬ ইউনিয়নের চেয়ারম্যান, দুই পৌরসভার মেয়র, ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ উপজেলার প্রায় দুই শতাধিক গুণিজনকে অতিথিরা সম্মাননা ক্রেস্ট তুলে দেন। বিজ্ঞপ্তি