প্রোটিয়াদের ৭ ক্রিকেটারের করোনা পজিটিভ

0
220

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সরকারি নির্দেশ মেনে সম্প্রতি ব্যাপক হারে কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের অন্দরমহলে। পরীক্ষার আওতায় ছিলেন বোর্ডের সদস্য, অনুমোদিত বিভিন্ন সংস্থার কর্মী, কয়েকজন চুক্তিবদ্ধ খেলোয়াড় সহ ফ্র্যাঞ্চাইজি ট্রেনিং স্কোয়াডের সদস্যরাও। তাতেই ৭জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে বলে জানানো হয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে।
লকডাউনের তৃতীয় পর্যায় থেকে দক্ষিণ আফ্রিকায় শারীরিক সংযোগ ব্যতিরেকে বিভিন্ন স্পোর্টস ইভেন্টের অনুমতি দেওয়া হবে। তার আগে সরকারি নির্দেশিকাকে মান্যতা দিয়ে প্রোটিয়া বোর্ড ব্যাপক হারে করোনা পরীক্ষার উদ্যোগ নেয়। তবে ১০০ জনের শরীরে করোনা পরীক্ষার পর ৭ জনের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টিকে ‘কম’ হিসেবেই ব্যাখ্যা করা হয়েছে সেদেশের বোর্ডের পক্ষ থেকে।
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের অ্যাকটিং সিইও জ্যাকুয়েস ফল এক ক্রীড়া ওয়েবসাইটকে জানিয়েছেন, ‘১০০ জনের বেশি মানুষের শরীরে পরীক্ষার পর ৭ জনের আক্রান্ত হওয়ার বিষয়টি খুবই নগণ্য।’ তবে আক্রান্তের তালিকায় কোনও ক্রিকেটার আছেন কীনা, থাকলেও তিনি কে সে বিষয়ে কিছু জানাননি তিনি। ফল বলেন ব্যক্তিগতভাবে কারও পরিচয় প্রকাশ্যে আনা আমাদের প্রোটোকল বহির্ভূত।
উল্লেখ্য, করোনা পরবর্তী দক্ষিণ আফ্রিকায় সম্প্রতি ‘৩টিক্রিকেট’ নামক তিনদেশীয় একটি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ঘোষণা হয়েছিল। সরকারি ঘোষণার পরে দক্ষিণ আফ্রিকা বোর্ড অভিনব এই প্রদর্শনী ক্রিকেট টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে। উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনার প্রকোপ এখনও ভয়াবহ আকারেই রয়েছে। সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়েছেন বাংলাদেশ ক্রিকেটার মাশরাফি মোর্তাজা সহ দুই ক্রিকেটার।
এদিকে করোনা পরবর্তী সময় প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলতে আগামী রবিবার ইংল্যান্ড উড়ে যাওয়ার কথা দলের। তার ঠিক প্রাক্কালে বড়সড় ধাক্কা পাকিস্তান ক্রিকেট শিবিরে। মারণ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত স্কোয়াডের তিন ক্রিকেটার। প্রতিশ্রুতিমান ওপেনিং ব্যাটসম্যান হায়দার আলি, অল-রাউন্ডার শাদাব খান এবং ফাস্ট বোলার হ্যারিস রাউফ উপসর্গহীন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সোমবার জানানো হয়েছে পিসিবি’র তরফ থেকে।
খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।