প্রান্তিক জনগোষ্ঠীর পুষ্টিসেবা নিশ্চিত করতে হবে : মেয়র

0
33

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের সাথে পুষ্টিসেবা নিশ্চিত করতে না পারলে সত্যিকার অর্থে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা সম্ভব নয়। বর্তমান লকডাউন পরিস্থিতির কারণে কর্মহীন দরিদ্র মানুষজন চরম দুর্দশার ভিতর দিয়ে দিন যাপন করছে, তারমধ্যে গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েরা চরম পুষ্টিহীনতায় ভুগছে। এমন অবস্থায় চসিক ‘ইউএনডিপি ও ইউকে-এইড’ এর সহায়তায় পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে নিরন্তর কাজ করে যাচ্ছে। এ কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান।
৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডে জহুর আহম্মদ বিদ্যালয়ে গর্ভবতী মায়েদের জন্য একহাজার দিনের জরুরি পুষ্টিকর খাদ্য সহায়তা প্রদানকালে তিনি এ ঘোষণা দেন। প্রকল্পে নিবন্ধিত ২ হাজার ৩শ ৭৪জন গর্ভবতী মায়েদের প্রতিমাসে কেজি ভোজ্যতেল, ৩০টি ডিম ও ১ কেজি ডাল বিতরণ করা হবে বলেও জানান। তিনি করোনাকালে বিশ্বস্বাস্থ্য সংস্থা ও সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
এ সময় আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, কাউন্সিলর মো. মোবারক আলী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, প্রকল্পের টাউন ম্যানেজার মো. সরোয়ার হোসেন খান, পুষ্টি বিশেষজ্ঞ মো. হানিফ, টাউন চেয়ারপারসন কহিনুর আকতার ও জেল প্রশাসকের প্রতিনিধি আব্দুল লতিফ। বিজ্ঞপ্তি