প্রস্তুতি ম্যাচ : রিশাদের ঘূর্ণিতেই নাকাল ওয়েস্ট ইন্ডিজ

0
142
উইকেট লাভের পর রিশাদকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা। গতকাল প্রস্তুতি ম্যাচে ৫ উইকেট নেন এ লেগ ব্রেক বোলার -ক্রিকইনফো

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
রিশাদ হোসেন, উদীয়মান এই লেগস্পিনারকে ‘ভবিষ্যতের তারকা’ ভাবা হচ্ছে এখনই। ১৮ বছর বয়সী এই লেগস্পিনার এবার তার ওপর আস্থার প্রতিদান দিলেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে খেলতে নেমে। টেস্ট সিরিজ শুরুর আগে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে সফরকারি ওয়েস্ট ইন্ডিজ। প্রতিপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। ম্যাচের প্রথম দিনই ক্যারিবীয়দের নাকাল করেছেন স্বাগতিক দলের বোলাররা।
২৫৭ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। ৭৫ রান খরচায় লেগস্পিনার রিশাদ একাই নিয়েছেন ৫ উইকেট। ৩টি উইকেট নিয়েছেন পেসার খালিদ আহমেদ। একটি করে উইকেট গেছে শাহাদাত হোসেন আর সাইফ হাসানের ঝুলিতে।
অথচ টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই ছিল ওয়েস্ট ইন্ডিজের। রান পেয়েছেন দুই ওপেনারই। জন ক্যাম্পবেল ৪৪ রানে শাহাদাত হোসেনের শিকার হয়ে ফিরলেও একটা পর্যায়ে ১ উইকেটেই ১১০ রান তুলে ফেলেছিল ক্যারিবীয়রা।
সেখান থেকে খালিদ আহমেদ আর রিশাদ হোসেনের তোপে ২১ রান তুলতে আরও ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। জসুয়া ডা সিলভা আর কায়াল মায়ার্স মিডল অর্ডারে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। তবে ইনিংস খুব বড় করতে পারেননি। সিলভা ২০ রান করে হন সাইফের শিকার। ৪০ রান করা মায়ার্সকে বোল্ড করেন রিশাদ।
এরপর ক্যারিবীয়দের লেজটাও ছেঁটে দিয়েছেন রিশাদ। একটা প্রান্ত ধরে ছিলেন অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। ওপেনিংয়ে নেমে দলকে ২৪৮ পর্যন্ত টেনে নিয়ে যান তিনি। শেষ পর্যন্ত ১৮৭ বলে ১০ বাউন্ডারিতে ৮৫ রান করা এই ওপেনারকে এলবিডব্লিউ করেছেন খালিদ আহমেদ।
নবম ব্যাটসম্যান হিসেবে ব্রেথওয়েট ফেরার পর আর ৯ রান যোগ করে প্রথম ইনিংসে ২৫৭ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা। খেলেছে ৭৯.১ ওভার। খবর : জাগোনিউজ’র।