প্রত্যাশার ধারে কাছেও ছিল না ব্যাটিং : তামিম

0
77

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ভালো করার প্রত্যাশা থাকলেও ব্যাট হাতে যারপরনাই ব্যর্থ টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচে ভরাডুবির পর বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, দলের ব্যাটিং প্রত্যাশার ধারে কাছেও ছিল না।
ডানেডিনে প্রথমে ব্যাট করে ব্ল্যাক ক্যাপসদের বোলিং আক্রমণের কাছে একপ্রকার অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। অলআউট হয়েছে মাত্র ১৩১ রানে। ব্যাটিং সহায়ক এই উইকেটে এতো অল্প রান তাড়া করতে গাপটিল-নিকোলাসদের কোনো সমস্যাই হয়নি।
ম্যাচ শেষে তামিম ইকবাল দোষটা নিজেদের কাঁধেই নিয়েছেন। তিনি বলেন, আমার মতে অনেকগুলো সফট ডিসমিসাল (আউট) হয়েছে। তারা (নিউজিল্যান্ড) ভালো বোলিং করেছেন বলতেই হবে। তবে দোষটা অবশ্যই আমাদের। আমাদের ব্যাটিং কোন পর্যায়েই প্রত্যাশার ধারে কাছেও ছিল না।
তামিম জানান, নিউজিল্যান্ডে এসে তাদের অনুশীলন ভালো হয়েছে। এ বিষয়ে তারা কোন অভিযোগ করছেন না। দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগে দু’দিন সময় পাচ্ছেন টাইগাররা। এ ম্যাচে ঘুরে দাঁড়ানোর আশা করেছেন তামিম।
এদিকে অভিষেক ওয়ানডে খেলতে নামা মাহেদি হাসান মাঠে নিজের সাহস দেখিয়েছেন। তার হাঁকানো ছক্কাটা তামিমের বেশ মনে ধরেছে। তার স্পিন বোলিংও অধিনায়কের প্রশংসা পেয়েছে। খবর : ডেইলিবাংলাদেশ’র।