‘পোশাক শিল্পের উন্নয়নে একসাথে কাজ করার অঙ্গীকার’

0
35

বিজিএমইএ নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের (২০২১-২০২৩) প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রকিবুল আলম চৌধুরী ও বিদায়ী প্রথম সহ-সভাপতি, সহ-সভাপতি এবং চট্টগ্রাম অঞ্চলের নব-নির্বাচিত পরিচালকবৃন্দ ও বিদায়ী পরিচালকবৃন্দের বরণ ও বিদায় উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠান গতকাল বিকাল ৩টায় বিজিএমইএ আঞ্চলিক কার্যালয় বিজিএমইএ ভবন চট্টগ্রাম এর সম্মেলন কক্ষে বর্তমান করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালি জুম এ্যাপস্ এর মাধ্যমে সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই বিজিএমইএ’র প্রয়াত সদস্যবৃন্দের রুহের মাগফেরাত এবং অসুস্থদের দ্রুত আরোগ্য কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বিদায়ী ও নব-নির্বাচিত পর্ষদ পরস্পরকে ফুল ও ক্রেস্ট দিয়ে স্বাগত ও শুভেচ্ছা জানান।
বিজিএমইএ’র নব-নির্বাচিত সভাপতি ফারুক হাসান ভার্চূয়াল বক্তব্যে বলেন, বর্তমান করোনা মহামারিতে পোশাক শিল্প কারখানা স্বাস্থ্য বিধি প্রতিপালন সাপেক্ষে খোলা রাখার নির্দেশনা প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
তিনি বর্তমান সংকটময় পরিস্থিতিতে চ্যালেঞ্জসমূহকে সুযোগে রূপান্তরিত করে কার্যক্রম পরিচালনা ও বর্তমান করোনা পরিস্থিতিতে কঠোর ভাবে স্বাস্থ্য বিধি প্রতিপালন অনুসরণ করে কারখানা পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন।
সদ্য বিদায়ী প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম নব-নির্বাচিত পর্ষদকে অভিনন্দন জানিয়ে বলেন, নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি একজন তরুণ সংগঠক এবং এ শিল্পের সাথে ও বিজিএমইএ’র কর্মকা-ের সাথে দীর্ঘ দিন ধরেই কার্যকরভাবে সম্পৃক্ত আছেন। আশা করি তার নেতৃত্বে নতুন পরিচালনা পর্ষদ পুরাতন ও নতুনদের অভিজ্ঞতার সমন্বয়ে বিজিএমইএ’র কর্মকা-কে আরো গতিশীল ও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, বিগত পর্ষদ তাদের কর্মতৎপরতা ও দক্ষ নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্টস্ শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করেছে। চট্টগ্রাম অর্থনৈতিক হাব হিসাবে সারাদেশে পোশাক শিল্পের কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে চট্টগ্রাম বন্দর ও কাস্টমস্্ সংশ্লিষ্ট সেবা প্রদান কার্যক্রম আরও ত্বরান্বিত করা হবে বলে তিনি আশ^স্ত করেন। তিনি নতুন পর্ষদের মেয়াদকালে বিজিএমইএ’র সদস্য ও সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিজিএমইএ’র নব-নির্বাচিত রকিবুল আলম চৌধুরী ও বিজিএমইএ’র বিদায়ী সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম।
এ সময় আরো উপস্থিত ছিলেন নব-নির্বাচিত পরিচালকবৃন্দ এমডিএম মহিউদ্দিন চৌধুরী, তানভীর হাবিব, এএম শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি), এম এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা কাইসার এবং বিদায়ী পরিচালক অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী, প্রাক্তন পরিচালক নাফিদ নবী, সাইফ উল্ল্যাহ মনসুর, আমজাদ হোসেন চৌধুরী।
অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন প্রাক্তন প্রথম সহ-সভাপতি রশাদ উল্ল্যাহ, এসএম আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), প্রাক্তন পরিচালক মো. নাসির উদ্দিন, হেলাল উদ্দিন চৌধুরী, লিয়াকত আলী চৌধুরী, সদ্য বিদায়ী পরিচালক এএম মাহবুব চৌধুরী, ওয়েল গ্রুপের চেয়ারম্যান আবদুচ ছালামসহ পোশাক শিল্পের মালিকবৃন্দ প্রমুখ। বিজ্ঞপ্তি