পেনশন পরিশোধে ইএফটি কার্যক্রম স্বচ্ছতা নিশ্চিত করবে

189

হিসাব বিভাগ, পূর্বাঞ্চল রেলওয়ের অনুষ্ঠানে বক্তারা

‘মুজিব জন্ম শতবর্ষের অঙ্গীকার, ইএফটিতে শতভাগ পেনশনার’ এই প্রতিপাদ্য সামনে রেখে বাংলাদেশ রেলওয়ে হিসাব বিভাগ, পূর্বাঞ্চলের শতভাগ পেনশনারকে ইএফটি (ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার)’র আওতায় আনয়ন কার্যক্রম সম্পন্নকরণ উপলক্ষে পূর্বাঞ্চল রেলওয়ে হিসাব বিভাগের প্রধান কর্মকর্তা কামরুন নাহার, অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তার সভাপতিত্বে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অতিরিক্ত অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা/টিএএন্ডএস/চট্টগ্রাম কার্যালয়ের সভা কক্ষে এই অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলওয়ে হিসাব বিভাগের সর্বোচ্চ কর্মকর্তা মো. আনিছুর রহমান, অতিরিক্ত মহাপরিচালক (অর্থ)।
এছাড়া অন্যদের মধ্যে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় প্রধান, চট্টগ্রামে কর্মরত বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের অফিস প্রধান এবং রেলওয়ে হিসাব বিভাগের কর্মকর্তা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন পেনশন পরিশোধের ক্ষেত্রে এই যুগান্তকারী পরিবর্তনের ফলে পেনশনারদের ভোগান্তি হ্রাসসহ স্বচ্ছতা নিশ্চিত হবে বলে তিনি মত ব্যক্ত করেন। সরকারি সেবা প্রাপ্তিতে সরকার ঘোষিত ‘সার্ভিস এট ডোর স্টেপ’ বাস্তবায়নের ক্ষেত্রে এটি একটি মাইলফলক হবে বলে তিনি মনে করেন।
সভাপতি তাঁর বক্তব্যে বৃদ্ধ পেনশনারদের আর্থিক কষ্ট এবং স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে স্বল্পতম সময়ে রেলওয়ের পেনশনারদের এই সুবিধা প্রদানের কার্যক্রমকে একটি চ্যালেঞ্জিং কার্যক্রম বাস্তবায়ন বলে উল্লেখ করেন। তিনি রেলওয়েতে ইতিপূর্বে প্রচলিত নগদে পেনশন পরিশোধ পদ্ধতি এবং এতে বিদ্যমান ঝুঁকি সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন। বিজ্ঞপ্তি