পুলিশ জনতার হয়ে কাজ করছে : এসপি

0
146

জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

 

চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠান গতকাল শনিবার সকাল ১০টায় নগরীর হালিশহরস্থ পুলিশ লাইন্সের সিভিক সেন্টারে অনুষ্ঠিত হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুলের সভাপতিত্বে ও সহকারী পুলিশ সুপার শামসুল আরেফিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এসএম রশিদুল হক বিপিএম-সেবা। স্বাগত বক্তব্য রাখেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কমিউনিটি পুলিশিংয়ের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সাধনময় ভট্টাচার্য। বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি এমএ মোতালেব, হাটহাজারী কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি অধ্যক্ষ এসএম নুরুল হুদা, বোয়ালখালী কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারি মনির খান ওমিরসরাই কমিউনিটি পুলিশিংয়ের সেক্রেটারি প্রফেসর নাসির উদ্দিন প্রমুখ। কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ ভূমিকা রাখায় সীতাকু- উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি মো. আলাউদ্দিন সাবেরী ও চট্টগ্রাম জেলা পুলিশের এসআই ফখরুদ্দিন আল-রাজিবকে চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও সনদ উপহার দেওয়া হয়। চট্টগ্রাম জেলার বিভিন্ন থানা পুলিশ কর্মকর্তা, ১৪টি উপজেলার কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এস এম রশিদুল হক বলেন, বাংলাদেশ পুলিশ এখন জনগণের পুলিশ। পুলিশের সাথে সাধারণ মানুষের এখন সখ্যতা বাড়ছে। স্থানীয় যে কোন সমস্যা সমাধানে পুলিশই বেশি ভূমিকা রাখে। পুলিশের সেবা এখন এতটাই সহজলভ্য যে পুলিশ সাধারণ মানুষের কাছে সেবা পৌঁছে দিতে সক্ষম হয়েছেন। আইন-শৃংখলা রক্ষায় বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর। মাদকসহ যে কোন অপরাধে পুলিশের জিরো টলারেন্স। জনতাই পুলিশ, পুলিশই জনতা-কমিউনিটি পুলিশের এ আন্দোলন ও শ্লোগান আরো বেগবান করতে উদ্যোগ নেয়া হয়েছে। নারীর প্রতি সহিংসতা রোধসহ অন্যান্য অপরাধ রোধে আইজিপি’র নেতৃত্বে চট্টগ্রামে ২৩১টি বিট পুলিশিং কার্যক্রম আরো বেগবান করা হয়েছে। জনতা-পুলিশ সম্মিলিতভাবে কাজ করলে আইন-শৃংখলার অবনতি ঘটবেনা।

পুলিশ এখন জনতার হয়ে কাজ করছে উল্লেখ করে এসপি আরো বলেন, করোনা মহামারীতে পুলিশের যে আবদান তা ইতিহাসে উদাহরণ হয়ে থাকবে। বিজ্ঞপ্তি