পাকিস্তানের পেস বোলিংয়ের ভবিষ্যত উজ্জ্বল : ওয়াকার

0
196

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইংল্যান্ডে ৩ ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তান ১-০ ব্যবধানে হারলেও সদ্য সমাপ্ত টি-২০ সিরিজের শেষ ম্যাচ রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে সিরিজ ড্র করেছে ‘মেন ইন গ্রিন’। দুই পাক তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি এবং নাসিম শাহের দুর্দান্ত পারফরম্যান্স করেন। পাকিস্তানের বোলিং কোচ তথা প্রাক্তন পা পেসার ওয়াকার ইউনিস মনে করেন পাকিস্তানের ‘ট্রেডমার্ক’ পেস বোলিংয়ের ভবিষ্যত উজ্জ্বল।
পাকিস্তানের ক্রিকেট বোর্ডের (পিসিবি) ওয়েবসাইটে ওয়াকার ইউনিস বলেন, ‘পেস বোলিং পাকিস্তান ক্রিকেটের ট্রেডমার্ক। বহু বছর ধরে অনেক দুর্দান্ত বোলার খেলেছে। আমি নিশ্চিত ভবিষ্যত আবার উজ্জ্বল হবে।’
কিংবদন্তি এই পাক পেসার আরও বলেন, ‘আমরা ইতিমধ্যে দেখেছি নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি দুর্দান্ত বোলার। ইংল্যান্ডের স্কোয়াডে অংশ নেওয়া মহম্মদ মুসা আর একজন। অনূর্ধ্ব-১৯ এ দু’জন ভালো রয়েছে। অবশ্যই মহম্মদ আব্বাস খুব পাকা এবং অভিজ্ঞ।’
ওয়াকার যিনি ওয়াসিম আক্রমের বোলিং পার্টনার ছিলেন, কিংবদন্তি সাউথপর মতোই ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলেন। সমসাময়িক ক্রিকেটার মহম্মদ আমির ও মহম্মদ আব্বাসও কাউন্টি ক্রিকেটে অংশ নিয়েছেন এবং ইংল্যান্ডের পরিস্থিতি সম্পর্কে ন্যায্য ধারণা পেয়েছেন। বোলিং কোচ আশাবাদী যে তরুণরাও এক্ষেত্রে তাদের পদক্ষেপ অনুসরণ করবে।
ওয়াকার বলেন, ‘আমি ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে জানি যে আপনি ইংল্যান্ডে খেলা, বিভিন্ন আবহাওয়া এবং গ্রাউন্ডের পরিস্থিতি, পিচ এবং মাঠের বাইরে জীবন থেকে অভ্যস্ত হওয়া থেকে আপনি কতটা শিখতে পারবেন। মহম্মদ আমির (এসেক্স) এবং মহম্মদ আব্বাস (লিসেস্টারশায়ার) উভয়েই সত্যিই ছিলেন তিনি ইংলিশ কাউন্টির পক্ষে সফল এবং এটি তাদের কেরিয়ারকেও অনেক উপকৃত করেছে।’ খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।