পণ্য পরিবহনে রেলের ওপর গুরুত্বারোপ

0
127

রেল মহাব্যবস্থাপক (পূর্ব) এর সাথে স্টেকহোল্ডারদের মতবিনিময়

আই সি ডি কমলাপুর পণ্য পরিবহনের সাথে সরাসরি সংযুক্ত স্টেকহোল্ডাদের সাথে মতবিনিময় সভা বাংলাদেশ রেলওয়ে সিআরবি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক পূর্ব মো.জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভায় পণ্য পরিবহনে রেলওয়েকে আরো ব্যবহার করে কিভাবে ব্যবসায়ী এবং রেল লাভবান হওয়া যায় এই বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়।
সভায় বাংলাদেশ ফ্রাইট ফরওয়াডার্স অ্যাসোসিয়েশন(বাফা) পরিচালক- পোর্ট অ্যান্ড কাস্টমস খায়রুল আলম সুজন চট্টগ্রামস্থ সিজিপিওয়াইকে একটি ইয়ার্ডে পরিণত করে বাফা এবং রেলওয়ে উভয়েই লাভবান হওয়া যায় সেই প্রস্তাবনা তুলে ধরেন। সভায় রেলওয়ের মহাব্যবস্থাপক পূর্ব মো.জাহাঙ্গীর হোসেন বলেন, দ্রুতই বেশ কয়েকটি নতুন ইঞ্জিনসহ ওয়াগন সংযুক্ত হবে।
সভায় উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী (পূর্ব) মো.সুবক্তাজীন, চিফ অপারেটিং সুপারেন্টন্ড (পূর্ব) এ এম সালা উদ্দিন, চট্টগ্রাম বন্দরের এ টি এম- রাজীব চৌধুরী, বাফা’র সহ সভাপতি অমিয় সংকর বর্মন, শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশনের পরিচালক আজমির, সি এন্ড এফের বন্দর সম্পাদক লিয়াকত আলি হাওলাদার ছাড়াও ঢাকা চট্টগ্রামের রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা সহ বন্দর , কাস্টমস, শিপিং এজেন্ট ,সি এন্ড এজেন্টের প্রতিনিধিরা। বিজ্ঞপ্তি