নিপীড়িত মানুষের সেবাই লায়নিজমের মূল উদ্দেশ্য

0
64

লায়ন্স ক্লাব অব চিটাগং রোদসী’র প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

লায়ন জেলা গভর্নর ডা. সুকান্ত ভট্টাচার্য্য এমজেএফ বলেছেন, অসহায় সুবিধা-বঞ্চিত মানবতার সেবার মাধ্যমে মানুষ সমাজে চিরঞ্জীব হয়ে থাকতে পারে। সেবা এমন একটি কাজ যা চিত্ত ও বিত্তের সমন্বয় ঘটিয়ে একটি মানুষকে মহৎপ্রাণ হিসেবে নিজেকে গড়ে তুলতে এবং সমাজে প্রতিষ্ঠিত করতে পারে। মানবতার সেবা করাই পরম ধর্ম। যার মাধ্যমে সৃষ্টিকর্তার সান্নিধ্য লাভ করা যায়। সমাজের আর্তপীড়িত, নিপীড়িত মানুষের সেবা করাই হচ্ছে লায়নিজমের মূল উদ্দেশ্য ও লক্ষ্য। লায়ন্স ক্লাব অব চিটাগং রোদসী প্রতিষ্ঠালগ্ন থেকে অসংখ্য সৃজনশীল সেবা কার্যক্রম পরিচালনা করে অনন্য ভূমিকা পালন করছে।
তিনি লায়ন্স ক্লাব অব চিটাগং রোদসী’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ক্লাব প্রেসিডেন্ট লায়ন সুজিত কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লায়ন আল সাদাত দোভাষ এমজেএফ, অশেষ কুমার উকিল, এসএম আশরাফুল আলম আরজু, মুহাম্মদ মনিরুল কবির, মো. সাইফুল ইসলাম, গোপাল কৃষ্ণ লালা, মুহাম্মদ শওকত আলী চৌধুরী, তপন কান্তি দত্ত, জাহাঙ্গীর মিয়া, ইঞ্জিনিয়ার মুহাম্মদ মুজিবুর রহমান, আশীষ ভট্টাচার্য্য, মো. শহীদ সারোয়ার ম্যাক্সিম, রতন কুমার শীল, ফাতেমা রহমান, ডা. গোপাল ভট্টাচার্য্য, ইঞ্জিনিয়ার চন্দন দাশ, সাধন ধর, আব্দুল হান্নান ভূঁইয়া, মো. হোসেন রানা, লায়ন শেখর দত্ত। স্বাগত বক্তব্য রাখেন লায়ন অঞ্জন কুমার বিশ্বাস। সম্পাদকীয় রিপোর্ট পেশ করেন ক্লাব সেক্রেটারি লায়ন ইঞ্জিনিয়ার এটিএম সেলিম রেজা।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আবৃত্তি শিল্পী দিলরুবা খানম।
এতে আরো বক্তব্য রাখেন লায়ন হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, ইঞ্জিনিয়ার মনতোষ মুহুরী, প্রণত মিত্র চৌধুরী, আল ফারজানা আক্তার জুলি, কবিতা রানী শর্মা, প্রিয়তম মহাজন, মো. ইমরান হোসেন ফরহাদ, রাজীব নন্দী বাবু, নাসিমা আখতার, ইঞ্জিনিয়ার মো. মফিজুল ইসলাম, দোলন ধর, রণধীর চৌধুরী ভুলন, রিমন মুহুরী, অশোক কুমার নাথ, ড. শ্রীরাম আচার্য্য, লায়ন দেবাশীষ দাশ প্রমুখ।
অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, ডিস্ট্রিক্ট গভর্নর টিম ও প্রাক্তন ক্লাব প্রেসিডেন্ট সংবর্ধনা, নতুন মেম্বারদের শপথগ্রহণ ও ফ্যামিলি নাইট। বিজ্ঞপ্তি