নতুন করে আক্রান্ত ৬৮ জন

0
429

করোনা ভাইরাস

নিজস্ব প্রতিবেদক :

করোনায় দুই দিন ধরে আক্রান্ত রোগীর সংখ্যা সি’তিশীল রয়েছে। গত বৃহস্পতিবার ৬১ জন আক্রানেত্মর পর গতকাল শুক্রবার আক্রান্ত হয়েছে ৬৮ জন। এরমধ্যে চট্টগ্রাম মহানগরীর ৫৮ জন ও বিভিন্ন উপজেলার ১০ জন রয়েছে। নগরীতে আক্রানেত্মর মধ্যে যথারীতি দামপাড়া পুলিশ সদস্য রয়েছে তিনজন। গতকাল চট্টগ্রামে ৬৮ জন শনাক্ত হওয়ায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ায় ৬৪৩ জন। এদের মধ্যে মারা গিয়েছে ৩১ জন ও সুস’ হয়ে বাড়ি গেছেন ১০১ জন।

এদিকে গতকাল চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের করোনা শনাক্ত হওয়া ৬৮ জনের মধ্যে চট্টগ্রাম মহানগরীর ৫৮ জন ও উপজেলার ১০ জন। উপজেলার ১০ জনের মধ্যে হাটহাজারির তিনজন, আনোয়ারার দুজন, সীতাকুন্ডের তিনজন, বোয়ালখালীর একজন ও চন্দনাইশের একজন রয়েছেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, গতকাল শুক্রবার  চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৫৫টি নমুনার মধ্যে ২৫টি পজিটিভ পাওয়া গেছে। এই ২৫টি পজিটিভের মধ্যে চট্টগ্রামের ১৭টি ও অন্যজেলার আটটি। চট্টগ্রামের ১৭টির মধ্যে মহানগরীর ১৩টি ও উপজেলার চারটি (সীতাকুন্ড ও আনোয়ারার দুইজন করে চারজন)।  মহানগরীর ১৭টির মধ্যে হালিশহরের ৪৮ বছর বয়সী পুরম্নষ একজন ও ৫৫ বছর বয়সী নারী একজন, বিআইটিআডির ২৮ বছরের যুবক, অলংকার মোড়ের ৪২ বছরের পুরম্নষ,  ফৌজদারহাট ফকিরহাটের ২২ বছরের যুবক, মা ও শিশু হাসপাতালের ২০ বছরের নারী, দামপাড়া পুলিশ লাইনের পাঁচ সদস্য ( বয়স-৩৫,২৩, ৩৫, ৩২, ৩৯ বছর), ফিল্ড হাসপাতালের ১৭ বছরের যুবক, আগ্রাবাদ হাজী পাড়ার ২৯ বছরের যুবক ও দেওয়ানহাটের ৪৩ বছরের পুরম্নষ।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১২৮টি নমুনার মধ্যে ৪৭ জনের পজিটিভ পাওয়া গেছে। এই ৪৭ জনের মধ্যে চট্টগ্রাম মহানগরীর ৪৫ জন ও উপজেলার দুই জন। উপজেলার দুই জনের মধ্যে একজন সীতাকু-ের ও অপরজন বোয়ালখালীর।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে গত ১৪ মে বৃহস্পতিবার ১০০টি নমুনার মধ্যে ১৭টি পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে চট্টগ্রামের চারটি ও ভিন্ন জেলার ৯টি। চট্টগ্রামের চারটি পজিটিভের মধ্যে হাটহাজারির তিনজন (সিটি প্যালেস এলাকার ১২ বছরের কিশোর, উপজেলা স্বাস’্য কমপেস্নক্সের ৪৫ বছর বয়সী পুরুষ ও ২৮ বছর বয়সী নারী ) এছাড়া চন্দনাইশ মোহাম্মদপুর এলাকার ৬০ বছরের বৃদ্ধ রয়েছেন। অপরদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে গতকাল শুক্রবার চট্টগ্রামের ২১টি নমুনার মধ্যে সবগুলো নেগেটিভ পাওয়া গেছে।

এদিকে  নতুন করে ৬৮ জন করোনায় শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা হলো ৬৪৩ জন।