ধর্ম যার যার উৎসব সবার

0
155

পূজামণ্ডপ পরিদর্শনকালে চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক

নগরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজাম-পের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সশস্ত্র আনসার ও ভিডিপির কর্ম তৎপরতা ও পূজাম-প পরিদর্শন করেন চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক মো. সামছুল আলম বিএএমএস এবং চট্টগ্রাম জেলা আনসার ভিডিপি কার্যালয়ের জেলা কমান্ড্যাট বিকাশ চন্দ্র দাস।

২৪ অক্টোবর সন্ধ্যা ৬টায় নগরীর রহমতগঞ্জ জে এম সেন অখ- ম-লী উপাসনা মন্দির সার্বজনীন পূজাম-পসহ বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক  মো. সামছুল আলম বিএএমএস কোতোয়ালী থানাধীন কুসুম কুমারী পূজাম-প পরিদর্শনকালে ভক্তপূজারীদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, ‘ধর্ম যার যার উৎসব সবার’।

তিনি পাহাড়তলী থানাধীন কৈবল্যধাম আশ্রম পূজাম-প, বণিকপাড়া কালিমন্দির পূজাম-প, রেলওয়ে হাসপাতাল কলোনি পূজাম-প, ঘাট ফরহাদবেগ পূজাম-প, এনায়েত বাজার সার্বজনীন পূজাম-প, চকবাজার শিব মন্দির পূজাম-প, বি চক্রবর্তীপূজা ম-পসহ বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেন। উপ-মহাপরিচালক এবং জেলা কমান্ড্যান্ট পরিদর্শনকালে পূজা উদযাপন কমিটির সাথে মত বিনিময় ও শুভেচ্ছা জ্ঞাপন করেন। পূজা অর্চনায় ভক্তদের সাথে এবং ম-পের পুরোহিতসহ ভক্তবৃন্দদের শারদীয় শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আনসার সদস্যরা দিন-রাত্রি ২৪ ঘণ্টায় সশস্ত্র মোবাইল-টহলের মাধ্যমে এবারের পূজাম-পে আগত ভক্ত-পূজারীদের নিরাপত্তার দায়িত্ব পালন করে যাচ্ছে। সরকার করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে এবারে দুর্গাপূজায় সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক ব্যবহার এবং প্রসাদ বিতরণে বিধিনিষেধ মেনে পূজা অর্চনার আহ্বান জানান। জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, পূজাম-পের দায়িত্ব পালনে মোতায়েনরত আনসার কমান্ডার ও আনসার সদস্যদেরকে এবং সংশ্লিষ্ট উপজেলা এবং থানা কর্মকর্তাদের দুঃস্কৃতিকারীদের যে কোন ধরনের নাশকতা প্রতিরোধে অধিক সতর্কতার সাথে দায়িত্ব পালনের কঠোর নির্দেশনা প্রদান করে ব্রিফিং করেন। বৈরী আবহাওয়া থাকা সত্ত্বেও শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে দেবীর চরণে পুষ্পাঞ্জলি অর্পনে হিন্দু সম্প্রদায়ের সর্বস্তরের ভক্তপূজারী, নারী-পুরুষ যাতে পূজা অর্চনা করতে পারেন তার জন্য নগরী ও জেলার প্রতিটি উপজেলায়, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, উপজেলা আনসার-ভিডিপি প্রশিক্ষক-প্রশিক্ষিকাদেরকে পূজাম-প সার্বক্ষণিক পরিদর্শন এবং সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে যে কোনো ধরনের নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় তাৎক্ষণিকভাবে সশস্ত্র আনসার সশস্ত্র টহল দল উপস্থিত হয়ে পরিস্থিতি মোকাবেলা ও শন্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সতর্কতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করেন।

উপ-মহাপরিচালক পরিদর্শনকালে শারদীয় দুর্গাপূজায় নগরীতে আনসার সদস্যদের কর্মতৎপরতা ও দায়িত্ব পালনে সন্তোষ প্রকাশ করেন। বিজ্ঞপ্তি