তামিম-মুশফিকদের ব্যাটিং কোচ জন লুইস

0
180

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
গত ২১ আগস্ট পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ান নিল ম্যাকেঞ্জি। এর পর মুশফিক-তামিমদের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ক্রেগ ম্যাকমিলান। বাবার মৃত্যুর পর চাকরি ছেড়ে দেন তিনিও। তার জায়গায় ইংল্যান্ডের প্রথম শ্রেণির সাবেক ক্রিকেটার এবং ২০১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের ব্যাটিং পরামর্শক জন লুইসকে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
অবশ্য আনুষ্ঠানিকভাবে এখনো ব্যাটিং কোচের ব্যাপারে বিসিবির পক্ষ থেকে এখনো কিছুই জানানো হয়নি। কোচের নাম প্রকাশ হলে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় বলে নামটা প্রকাশ করছে না বিসিবি। আগামী ২/১ দিনের মধ্যেই ব্যাটিং কোচ হিসেবে জন লুইসের নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করার কথা। আপাতত লুইসকে দুটি সিরিজের জন্য দায়িত্ব দেওয়া হতে পারে।
ডারহাম ও সাসেক্সের হয়ে ২০৫টি প্রথম শ্রেণির ম্যাচে ১৬ সেঞ্চুরিতে ১০ হাজার ৮২১ রান করা লুইসের কোচিং প্রোফাইলটা বেশ ভালোই। ২০১৮ সালের ৭ ডিসেম্বর ডারহামের কোচের দায়িত্ব ছেড়ে দিয়ে ৬ দিন পর শ্রীলঙ্কার ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়েছিলেন। লঙ্কানদের সাবেক কোচ হাতুরুসিংহের ডেপুটি হিসেবেও কাজ করেছেন তিনি। গত বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব ছেড়ে দিয়েছেন লুইস।
আগামী ১০ জানুয়ারি থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। তার আগেই ৮ জুন জন লুইসের ঢাকায় আসার কথা। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন এবং ফিল্ডিং কোচ রায়ান কুকও একই দিন ঢাকায় পৌঁছাবেন বলে নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র। এদিকে ট্রেনার জুলিয়ান ক্যালেফাতো ও ফিজিও নিকোলাস ট্রেভরলি গত শনিবার ঢাকায় এসে পৌঁছেছেন। খবর : বাংলাট্রিবিউন’র।