ডা. শাহাদাতের মুক্তির দাবি

0
48

মোহরা বিএনপির বিক্ষোভ মিছিল

 

নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনিসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি ও কোতোয়ালী থানায় মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে মোহরা ওয়ার্ড বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার বিকালে চাঁন্দগাও থানা বিএনপির সদস্য মো. মানিক চৌধুরীর নেতৃত্বে নগরীর কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কামাল বাজার, কাজীর হাট, মৌলভীবাজার হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে এক সংক্সিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগ ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতায় আসার পর থেকে বিএনপির উপর দমন পীড়ন চালাচ্ছে। তাদের অবৈধ ক্ষমতাকে ধরে রাখার জন্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা ও গ্রেফতার অব্যাহত রেখেছে। বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালিয়ে ডা. শাহাদাত হোসেন ও মনোয়ারা বেগম মনি, আঁখি সুলতানা, দেওয়ান মাহমুদা লিটাসহ নেতাকর্মীদের কারাগারে বন্দি করে রেখেছে। মাহবুবের রহমান শামীম, আবুল হাশেম বক্কর ও আবু সুফিয়ানসহ সিনিয়র নেতাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

বক্তারা অবিলম্বে ডা. শাহাদাত হোসেন ও মনোয়ারা বেগম মনিসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। একই সাথে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, ইয়াছিন চৌধুরী লিটন, শাহ আলমসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। এ সময় উপস্থিত ছিলেন নগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নিয়াজ মোরশেদ খাঁন, আনিসুর রহমান ইমন, সাবেক সহ-সাধারণ সম্পাদক মো.  রাশেদ আলম, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আইয়ুব খাঁন, চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক সাবের আহম্মেদ, বাবর উদ্দিন, মোহরা ছাত্রদলের অর্থ সম্পাদক রবিউল হোসেন রবি, প্রচার সম্পাদক মো. রিয়াজ, সহ-প্রচার সম্পাদক বাপ্পা পারভেজ, হাসান রহানী, মনিরুল ইসলাম, আবদুর রহিম প্রমুখ। বিজ্ঞপ্তি