ডাচদের হারিয়ে প্রথম জয় ইতালির

0
207

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আগের ম্যাচে পয়েন্ট হারানো ইতালি ঘুরে দাঁড়াল দ্বিতীয় ম্যাচে। নেদারল্যান্ডসকে তাদের মাঠে হারিয়ে উয়েফা নেশন্স লিগের এবারের আসরে প্রথম জয় তুলে নিয়েছে রবের্তো মানচিনির দল।
আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় গত সোমবার প্রতিযোগিতার ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপের ম্যাচে ১-০ গোলে জিতেছে ইতালি। নিজেদের প্রথম ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনার সঙ্গে ১-১ ড্র করেছিল তারা। খবর বিডিনিউজের।
পোল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করা নেদারল্যান্ডস পেল প্রথম হারের স্বাদ। ইতালির সঙ্গে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানেও আরও পেছালো ডাচরা। দুই দলের আগের ২১ বারের মুখোমুখি দেখায় ইতালির জয় ৯টি, নেদারল্যান্ডসের ৩টি। বাকি ৯ ম্যাচ হয়েছিল ড্র।
শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও গোলরক্ষকের তেমন পরীক্ষা নিতে পারছিল না ইতালি। সেরি আর গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা চিরো ইম্মোবিলের তৃতীয় মিনিটের প্রচেষ্টা খুঁজে পায়নি জাল।
সপ্তদশ মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিলেন ইম্মোবিলে। কিন্তু লাৎসিওর এই ফরোয়ার্ডের শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। ৩২তম মিনিটে জর্জিনিয়ো ভিনালডামের শট ডাচদের এনে দিতে পারেনি কাক্সিক্ষত গোল। তিন মিনিট পর লিওনার্দো বোনুচ্চির বাড়ানো বলে লরেন্সো ইনসিনিয়ের শটও পারেনি ইতালিকে এগিয়ে নিতে।
অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে গোল পায় ২০০৬ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। ইম্মোবিলের ক্রসে বুলেট গতির হেডে জাল খুঁজে নেন নিকোলো বারেল্লা।
দ্বিতীয়ার্ধের শুরুতে ইনসিনিয়ের শট ঝাঁপিয়ে ঠেকান ইয়াসপের সিলেসেন। ৫৫তম মিনিটে ভিনালডামের বাড়ানো বলে ডনি ফন ডি বিকের শট সমতায় ফেরাতে পারেনি নেদারল্যান্ডসকে।
শেষ দিকে গোলের সুযোগ পেয়েছিল দুই দলই। মেমফিস ডিপাইয়ের সাইড ভলি হয় লক্ষ্যভ্রষ্ট। উড়িয়ে মেরে হতাশ করেন ইতালির মইজে কেন।
একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ইতালি। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেদারল্যান্ডস।
গ্রুপের আরেক ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনাকে ২-১ গোলে হারানো পোল্যান্ড সমান ৩ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। বসনিয়ার পয়েন্ট ১।