চালক সাইদুলের আমৃত্যু কারাদণ্ড

পিকআপ চাপায় ৬ ভাইয়ের মৃত্যুর মামলা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারায় সড়কে পিকআপ ভ্যানের চাপায় ছয় ভাইয়ের মৃত্যুর ঘটনায় করা চাঞ্চল্যকর মামলার রায় ঘোষণা করা হয়েছে। এতে চালক সাইদুল ইসলাম সিফাতকে দোষী সাব্যস্ত করে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল রোববার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈল এ রায় ঘোষণা করেন।
রায় ঘোষণার সময় আসামি সাইদুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টায় চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় বাবার শ্রাদ্ধ উপলক্ষে নয় ভাই-বোন শ্মশানে পূজা দিতে যান। সেখান থেকে বাড়ি ফেরার পথে পিকআপ ভ্যানের চাপায় পাঁচ ভাই অনুপম সুশীল (৪৬), নিরুপম সুশীল (৪০), দীপক সুশীল (৩৫), চম্পক সুশীল (৩০) ও স্মরণ সুশীল (২৯) নিহত হন। আহত আরেক ভাই রক্তিম সুশীল (৩২) ২২ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
এ ঘটনায় ওই ছয়জনের ভাই পল্লব সুশীল বাদি হয়ে চকরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তভার প্রথমে হাইওয়ে পুলিশকে দেয়া হলেও পরে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। এর মধ্যে ১২ ফেব্রুয়ারি মাদারীপুরে অভিযান চালিয়ে পিকআপ ভ্যানচালক সাইদুল ইসলামকে আটক করে র‌্যাব।
কক্সবাজার দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, মামলাটি অত্যন্ত চাঞ্চল্যকর হওয়ায় দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করা হয়। এতে এটি হত্যাকাণ্ড হিসেবে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। সার্বিক প্রক্রিয়া শেষ করে মাত্র এক বছর চার মাসের মাথায় মামলার রায় ঘোষণা করা হলো।