চাকরি জাতীয়করণের দাবি

0
62

শিক্ষক সমিতি বন্দর থানার সম্মেলন

বাংলাদেশ শিক্ষক সমিতি বন্দর থানা শাখা চট্টগ্রাম এর ত্রি-বার্ষিক শিক্ষক প্রতিনিধি সম্মেলন হালিশহর বেগমজান হাই স্কুলে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিম উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সম্মেলনে বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি এম.এ ছফা চৌধুরী, প্রধান অতিথি, অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলাম চৌধুরী প্রধান বক্তা এবং সহ সচিব মো. জাহাঙ্গীর আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মনিরুল আনোয়ার ও ছোটন কান্তি সুশীল এর সঞ্চালনায় উক্ত সম্মেলনে বক্তব্য রাখেন বাশিস চট্টগ্রাম মহানগর শাখার সহ সভাপতি মো. মাহফুজুল ইসলাম, যুগ্ম সচিব গোলাম মহিউদ্দিন ও বন্দর শাখার সচিব মো. বদিউল আলম।
সম্মেলনে বক্তারা বলেন, সমযোগ্যতা, সমঅভিজ্ঞতা এবং সমপদে নিয়োজিত হওয়া সত্বেও সরকারি এবং বেসরকারি শিক্ষকদের মধ্যে বৈষম্য বিরাজমান। সরকারি বেসরকারি বৈষম্য দূরীভূত করে সকল শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের মাধ্যমে এর সমাধান সম্ভব। বক্তারা অবিলম্বে বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণ করার জন্য সরকারের নিকট জোর দাবি জানান। নেতৃবৃন্দ অধ্যক্ষ মো. সেলিম ভূইয়ার নেতৃত্বে শিক্ষক সমিতির পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
সম্মেলনে বেগমজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসিম উদ্দীনকে সভাপতি এবং পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. বদিউল আলম চৌধুরীকে সদস্য সচিব করে আগামী ৩ বছরের জন্য ৩৩ সদস্যের শিক্ষক সমিতি বন্দর থানা কমিটি গঠিত হয়। সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেদী মাসুদ, মো. মাসুম উদ্দীন, ফারহানা আক্তার, আমিনুল হক, ওমর ফারুক। বিজ্ঞপ্তি