চবি শিক্ষক কুশলবরণ চক্রবর্তীকে হত্যার হুমকি

0
247

চবি সংবাদদাতা :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক কুশলবরণ চক্রবর্তীকে হত্যার হুমকি দেয়া হয়েছে। গত শুক্রবার রাত ৯টা ৪৩ মিনিটে তাঁর ফেসবুক ইনবক্সে অডিও রেকর্ড ও ক্ষুদেবার্তা পাঠিয়ে এ হুমকি দেওয়া হয় বলে জানা যায়। কুশলবরণ চক্রবর্তী সনাতন বিদ্যার্থী সংসদ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি।
ভুক্তভোগীর সাথে কথা বলে জানা যায়, গত শুক্রবার তাঁর ফেসবুক আইডিতে ‘৭১ টিভির পাশে আছি’ লোগো সম্বলিত প্রোফাইল পিকচার আপলোড দেয়ার পর রাত ৯টা ৪৩ মিনিটে সাঈদ শাহজাদ নামের এক আইডি থেকে উনার মেসেঞ্জার ইনবক্সে ক্ষুদে বার্তা ও পরে একটি অডিও বার্তা পাঠানো হয়। ওই ক্ষুদে বার্তা ও অডিওতে ব্রাশফায়ার করে তাঁকে হত্যার হুমকি দেওয়া হয় ও অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। উক্ত ঘটনার পর তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। এবং নিরাপত্তা চেয়ে হাটহাজারী থানায় জিডি করবেন বলেও জানান।
এদিকে চবি শিক্ষককে হত্যার হুমকি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সনাতন বিদ্যার্থী সংসদ চবি শাখার সভাপতি নয়ন দেবনাথ এবং সাধারণ সম্পাদক নয়নচন্দ্র মোদক।
সভাপতি নয়ন দেবনাথ বলেন, দেশের প্রথমসারির একটি বিশ্ববিদ্যালয়ের একজন গুণী শিক্ষককে এভাবে হত্যার হুমকি দেয়া নিন্দনীয়। দেশ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি অসম্প্রদায়িক সম্প্রীতির দেশ হবার পথে দিকে এগিয়ে যাচ্ছে তখন এমন সাম্প্রদায়িকশক্তির মাথাচাড়া দিয়ে ওঠাটা উদ্বেগজনক। তিনি প্রশাসনের কাছে হুমকিদাতাকে চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।
বিশ্ববিদ্যালয় প্রক্টর রবিউল হাসান ভূইয়া সুপ্রভাতকে বলেন, সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক কুশলবরণ চক্রবর্তীকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে আমাদের জানিয়ছেন তিনি। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।