চট্টগ্রামে করোনায় দুজনের মৃত্যু

0
58

১৭৩৮ নমুনায় আক্রান্ত ৩০৭

নিজস্ব প্রতিবেদক <
করোনার দ্বিতীয় ঢেউয়ে দ্রুতগতিতে বাড়তে থাকা সংক্রমণের হার কিছুতেই থামানো যাচ্ছে না। প্রতিদিনের আক্রান্তের নতুন রেকর্ড আশঙ্কা বাড়িয়ে তুলছে। ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা তিন শতাধিক ছাড়িয়েছে। সর্বশেষ করোনার বিস্তাররোধে সারাদেশে লকডাউনে যেতে বাধ্য হয়েছে সরকার।
এমন পরিস্থিতিতে ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে আরো দুইজনের। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩৯৫ জনে। করোনায় নতুন করে আক্রান্ত হেেয়ছেন ৩০৭ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত রোববার কক্সবাজার মেডিক্যাল কলেজসহ ৬টি ল্যাবে ১৭৩৮ নমুনায় আক্রান্ত হয়েছেন ৩০৭ জন। গাণিতিক হিসাবে আক্রান্তের হার ১৭ দশমিক ৬৬ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ২৮০ জন এবং উপজেলায় ২৭ জন। এ নিয়ে নগরীতে ৩৩ হাজার ১০২ জন এবং উপজেলায় ৮ হাজার ৪২৫ জনসহ করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪১ হাজার ৮০৭ জনে। গত ২৪ ঘণ্টায় নগরীতে একজন এবং উপজেলায় একজনসহ করোনায় মারা গেছেন ২ জন। এ নিয়ে নগরীতে ২৯০ জন এবং উপজেলায় ১০৫ জনসহ করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৯৫ জনে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬৭৬ নমুনার মধ্যে ৪৬ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৯২ নমুনায় ৬৯ জন, ইমপেরিয়াল হাসপাতালে ২৫৬ নমুনায় ১২০ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬০ নমুনায় ২৫ জন এবং আরটিআরএল ল্যাবে ৯১ নমুনায় ৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।