কোটি টাকা নিয়ে পটিয়া থেকে স্বর্ণ ব্যবসায়ী উধাও

0
251

নিজস্ব প্রতিনিধি, পটিয়া :

কোটি টাকা নিয়ে পটিয়া থেকে এক স্বর্ণ ব্যবসায়ী উধাও হয়েছেন। উপজেলার কচুয়াই ইউনিয়নের কমলমুন্সিরহাট এলাকার নিউ মা জুয়ের্লাসের মালিক কাজল দে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রায় কোটি টাকা নিয়ে বৃহস্পতিবার উধাও হয়ে যান। তিনি কচুয়াই ইউনিয়নের মিলন দের পুত্র।
গতকাল শনিবার দুপুরে একই এলাকার মৃত সুরেন্দ্র লাল দে’র পুত্র ব্যবসায়ী স্বপন দে বাদি হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
জানা গেছে, উপজেলার কমলমুন্সিরহাট এলাকার কিছু ব্যবসায়ী একটি সমিতি প্রতিষ্ঠা করেন। ওই সমিতিতে প্রায় ৩০জন সদস্য রয়েছেন। সমিতির প্রায় ২০ লাখ টাকাসহ বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়ে তিনি আত্মগোপন করেন। ব্যবসায়ী স্বপন দে নিরুপায় হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ করেন। স্বর্ণ ব্যবসার আড়ালে প্রতারক কাজল দে দীর্ঘদিন ধরে সমিতি ও বিভিন্ন লোকজনের টাকা সুদে লাগান। ব্যবসায়ী ও সাধারণ মানুষের টাকা এবং স্বর্ণলংকার নিয়ে কাজল গা ঢাকা দেন। ব্যবসায়ী স্বপন দে জানিয়েছেন, স্বর্ণ ব্যবসার আড়ালে কাজল দে মানুষের সঙ্গে প্রতারণা করে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।
পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, স্বর্ণ ব্যবসার আড়ালে প্রতারণা করে ব্যবসায়ীদের টাকা আত্মসাৎ করার বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। অভিযোগটি খতিয়ে দেখে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।