কাপ্তাইয়ে একজনকে গুলি করে হত্যা

0
228

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি

রাঙামাটির কাপ্তাই উপজেলায় পদ্ম কুমার চাকমা (৫০) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার সকাল ৯ টার দিকে উপজেলার ওয়াগ্‌গ্যা ইউনিয়নের ভাইজ্যাতলি পাগলি মধ্যমপাড়া এলাকায় একটি দোকানে বসে চা পান করার সময় একদল সশস্ত্র দুর্বৃত্ত তাকে ঘিরে ধরে এবং গুলি করে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়। নিহত ব্যক্তির বাড়ি রাঙামাটি শহরের ভেদভেদী যুব উন্নয়ন এলাকায় বলে জানিয়েছে পুলিশ। নিহত পদ্ম কুমার চাকমা সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সদস্য বলে জানিয়েছে অসমর্থিত একাধিক সূত্র।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফিউলস্নাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, কে বা কারা এই ব্যক্তিকে কি কারণে হত্যা করেছে আমরা বুঝতে পারছিনা। তবে তাৎড়্গণিকভাবে পাওয়া তথ্যে এটা আঞ্চলিক দলগুলোর নিজেদের মধ্যকার বিরোধের জেরে ঘটে থাকতে পারে বলে মনে হচ্ছে।’

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দীন জানিয়েছেন, ঐ লোক সকাল ৯ টার দিকে পাগলি মধ্যমপাড়ার চা ও মুদি দোকানদার নতুন চন্দ্র তনচংগ্যার দোকানে বসে ছিল, সেই সময় ৩ জন অস্ত্রধারী সন্ত্রাসী এসে প্রথমে তাকে দোকানের বারান্দায় গুলি করে। গুলি খেয়ে ঐ লোক দোকানের ভিতরে ঢুকে আত্মরড়্গার চেষ্টা করলে অস্ত্রধারীরা দোকানের পেছনে দরজা লাথি মেরে ঢুকে  তাকে আবারোও গুলি করলে ঘটনাস্থলে তার মত্যু হয়।

দোকানি নতুন চন্দ্র তনচংগ্যা জানান, নিহত লোকটি মাঝে মাঝে আমার দোকানে এসে বসতো। সকাল ৯ টায় তিনি দোকানের বাহিরে বারান্দায় বসে কলা খাচ্ছিলেন। সেই সময় ৩ জন অস্ত্রধারী এসে তার সামনে তাকে গুলি করে হত্যা করে পাহাড়ের দিকে চলে যায়।’

ঘটনার পর সকাল ১১ টার পর নিহতের স্ত্রী এবং কন্যা ঘটনাস’লে উপসি’ত হন এবং নিহতের লাশ শনাক্ত করেন। নিহতের স্ত্রী রূপা চাকমা জানিয়েছেন, তার স্বামী একসময় আঞ্চলিক দল জেএসএস কর্মী ছিল। তার রাজনৈতিক প্রতিপড়্গরা তাকে হত্যা করতে পারে বলে জানান তিনি। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে পোস্টমর্টেম এর জন্য রাঙামাটি সদর হাসপাতালে পাঠিয়েছে বলেও জানিয়েছেন কাপ্তাই থানার ওসি।