করোনা মোকাবিলায় এক হাজার অক্সিজেন সিল্ডিন্ডার দিচ্ছে জিপিএইচ ইস্পাত

0
227
করোনা চিকিৎসার জন্য অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করছেন জিপিএইচ ইস্পাতের কর্মকর্তারা

 

করোনা মহামারীর সময় জিপিএইচ ইস্পাত আজ ২০ জুলাই (সোমবার) বিকাল ৪টায় সার্কিট হাউজে চট্টগ্রাম জেলা প্রশাসকের নিকট এক হাজার অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেছে। এরমধ্যে পাঁচশ’ সিলিন্ডার দিলেও পরবর্তীতে আরো পাঁচশ পর্যায়ক্রমে দেয়া হবে।

এ সময় সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামাল হোসেন, জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল, উদ্যোগের সমন্বয়ক জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (এফ অ্যান্ড বিডি) কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, জিপিএইচ ইস্পাত কর্তৃক ১০০০ অক্সিজেন সিলিন্ডার দেয়া একটি চ্যালাঞ্জিং বিষয়। এখান থেকে আজ ৫০০ সিলিন্ডার প্রত্যন্ত উপজেলা পর্যায়ের হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল ও জেনারেল হাসপাতাল, ফিল্ড হাসপাতালকে বিতরণ করা হয় এবং পরবর্তীতে প্রাপ্ত খালি সিলিন্ডার জিপিএইচ ইস্পাত নিজস্ব ব্যবস্থাপনায় রিফিল করে পৌঁছে দেবে। আর বাকি ৫০০ সিলিন্ডার সিভিল সার্জনের সাথে কর্মসূচি ঠিক করে নির্ধারণ করা হবে। তিনি দেশ ও সমাজের ক্রান্তিলগ্নে জিপিএইচ ইস্পাতের ভূমিকার প্রশংসা করেন।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জিপিএইচ ইস্পাতকে মানবতার অগ্র সেনানী আখ্যায়িত করেন। তিনি তথ্য প্রকাশ করে বলেন, বর্তমানে চট্টগ্রামে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তিদায়ক। তবে তিনি আসন্ন ঈদুল আযহাতে স্বাস্থ্যবিধি গুরুত্বের সাথে মানার পরামর্শ দেন।

জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল জেলা প্রশাসককে ‘মানবতার ফেরিওয়ালা’ আখ্যায়িত চট্টগ্রামের কোন রোগীকে যাতে ঢাকায় যেতে না হয় তার ব্যবস্থা করার জন্য আহ্বান জানান। তিনি বলেন, ‘আমরা আশা করি, অক্সিজেন সরবরাহের এই উদ্যোগ আক্রান্ত মুমূর্ষু রোগীদের জীবন রক্ষায় সহায়তা করবে। আমাদের আধুনিক প্ল্যান্টে দেশের বৃহত্তম এয়ার সেপারেশন ইউনিট রয়েছে। এটি আগামী ১৫ দিনের মধ্যে পুরোদমে চালু হলে আমরা আরো অধিক হারে অক্সিজেন সহায়তা করতে সক্ষম হবো।’

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্ব্য রাখেন জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (এফ অ্যান্ড বিডি) কামরুল ইসলাম। বিজ্ঞপ্তি