করোনার দ্বিতীয় ঢেউয়ে সেবা কার্যক্রম জোরদারের নির্দেশনা

0
38

গাউসিয়া কমিটির সভা

করোনা ভয়াবহ রূপে দ্বিতীয় ধাপে আবির্ভূত হবার প্রেক্ষিতে গাউসিয়া কমিটি বাংলাদেশের চলমান সেবা কার্যক্রম আরো জোরদার ও সম্প্রসারিত করতে গতকাল দুপুর ১২ টায় সংগঠনের দিদার মার্কেটের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
এতে শ্বাসকষ্টের রোগীদের জন্য অক্সিজেন সেবার পরিধি সম্প্রসারণ করতে গুরুত্বপূর্ণ নতুন নতুন স্থানে অক্সিজেন সিলিন্ডার রাখাসহ, চলমান অক্সিজেন সেবাকেন্দ্রগুলোতে আরো বেশি সিলিন্ডার অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় লকডাউনকালীন অসহায় হয়ে যাওয়া দেড় লাখ পরিবারকে সহায়তা দিতে প্রস্তুতি গ্রহণ করা এবং মাস্ক ব্যবহারে সহায়তা এবং উৎসাহিত করতে মাস্ক বিতরণের কাজ নতুন উদ্যমে শুরু করতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।
সভায় করোনায় মৃতের গোসল, কাফন দাফন সেবা, এম্বুলেন্স সেবা, টেলিমেডিসিন সেবাসহ চলমান সব সহায়তা আরো জোরদারের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানানো হয়।
সংগঠনের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনারের সভাপতিত্বে এবং মহাসচিব শাহজাদ ইবনে দিদারের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় পরামর্শ প্রদান করেন অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, কেন্দ্রীয় অর্থ সচিব কমর উদ্দিন সবুর এবং আহসান হাবিব হাসান প্রমুখ। বিজ্ঞপ্তি