এক ম্যাচ নিষিদ্ধ বুফন

0
66

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ব্লাসফেমির কারণে জুভেন্টাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞার কারণে আগামী সপ্তাহে সিরি আ লিগে তুরিন ডার্বিতে খেলতে পারবেন না তিনি। ইতালিয়ান ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করে আরো জানিয়েছে, ৪৩ বছর বয়সী বুফনকে একই সঙ্গে ৫ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে।
ফেডারেল প্রোসিকিউটরের আপিলের বিষয়টি স্থগিত করে নিষেধাজ্ঞা বহাল রেখেছে এফআইজিসি কোর্ট। যে কারণে শনিবার তোরিনোতে খেলতে পারবেন না বুফন।
গত ১৯ ডিসেম্বর পার্মার বিপক্ষে জুভেন্টাসের ৪-০ গোলের লিগ জয়ের ম্যাচটিতে সতীর্থ মানোলো পোর্টানোভাকে উদ্দেশ্য করে বুফন ‘ব্লাসফেমি আচরণ’ করেছিলেন। সিরি আ লিগে রেকর্ড সর্বোচ্চ ৬৫৪ ম্যাচ খেলা বুফনের এই আচরণ ক্যামেরায় ধরা পড়ে এবং তার মন্তব্যটি রেকর্ড করা হয়। ২০১০ সাল থেকে ইতালিয়ান এফএ বেশ কয়েকজন খেলোয়াড় ও কোচের বিপক্ষে ডিসিপ্লিনারি অ্যাকশন নিয়ে তাদেরকে শাস্তি দিয়েছে।
এবারের মৌসুমে দর্শকবিহীন স্টেডিয়ামে মাইক্রোফোনগুলো আরো বেশি সক্রিয় হওয়ায় এই বিষয়গুলো খুব সহজেই ধরা পড়ছে। একই অভিযোগে এবারের মৌসুমে রোমা মিডফিল্ডার ব্রায়ান ক্রিস্টেনটে ও লাজিওর ম্যানুয়েল লাজ্জারি উভয়ই নিষিদ্ধ হয়েছিলেন। খবর : ডেইলিবাংলাদেশ’র।