একাই একশ সালমান ভক্ত!

258

সুপ্রভাত ডেস্ক :
সকাল ১০টা। ব্যস্ত নগরীর রৌদ্রোজ্জ্বল সকাল। জাতীয় প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে এক যুবক। মুখে মাস্ক, হাতে পোস্টার, পেছনের গ্রিলে ঝোলানো বড় ব্যানার।
যুবক ও তার বানানো পোস্টারের দিকে তাকালে যে কারও বুকটা মোচড় দিয়ে উঠবে। কারণ, সালমান শাহ! আজ (৬ সেপ্টেম্বর) থেকে ২৪ বছর আগে এমনই এক বিষণœ সকালে ভক্তরা জেনেছিল, তাদের স্বপ্নের নায়ক আর নেই। চলচ্চিত্রের বরপুত্র সালমান শাহ মারা গেছেন। সেই দিনের সেই ব্যথা অনেকে হয়তো মুছে ফেলেছেন, ব্যতিক্রম শুধু এক যুবক। নাম মাসুদ রানা নকীব। সালমান শাহ’র অন্ধভক্ত। ২৪ বছর ধরেই যিনি বাস্তবে ও সোশ্যাল মিডিয়ায় লড়াই করে চলেছেন, প্রিয় নায়কের অকাল প্রস্থানের সত্যি গল্পটা উদ্ধারের।
গতকাল রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সেই দাবি রেখে একাই দাঁড়িয়েছেন চাঁদপুরের ছেলে নকীব। প্রধানমন্ত্রীর প্রতি দাবি জানিয়েছেন, প্রিয় নায়ক ‘হত্যা’র পূর্ণ তদন্তের।
তিনি জানান, প্রথমে পরিকল্পনা ছিল সব ভক্তদের জানিয়ে প্রেসক্লাবের সামনে প্রতিবাদ ও দাবি উত্থাপনের। তবে করোনার কারণে এই পরিকল্পনা থেকে পিছিয়ে এসেছেন। তাই ‘একাই একশ’ প্রবাদের সূত্র ধরে প্রিয় নায়কের প্রয়াণ দিবসে প্রেসক্লাবের সামনে দাঁড়িয়েছেন ব্যানার হাতে।
৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চলে তার এই অবস্থান কর্মসূচি।