উহান থেকে বিশ্বে করোনা ছড়িয়ে পড়ল, সেখানে চলছে পার্টি

0
291
উহানে সামাজিক দূরত্ব ছাড়াই চলছে পার্টি। ছবি: টুইটার থেকে নেওয়া।

সুপ্রভাত ডেস্ক :

বিশ্ব এখনও করোনা অতিমারির সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। কোথাও কোথাও আশার আলো দেখা গেলেও মোটের উপর পরিস্থিতি এখনও বিপজ্জনকই। গোটা বিশ্ব জুড়েই সামাজিক দূরত্ব বজায় রেখে সব কাজ স্বাভাবিক ভাবে চালিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে। এই অবস্থায় যেখান থেকে করোনাভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ল, সেই উহাসের ছবিটা দেখলে আপনি চমকে যাবেন। সোশ্যাল মিডিয়ায় এমনই কিছু ছবি ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, উহানে রীতিমতো পার্টি করে চলেছেন কয়েক হাজার মানুষ।

সোশ্যাল মিডিযায় যে ছবি, ভিডিও প্রকাশ পেয়েছে তাতে দেখা যাচ্ছে, একটি ওয়াটার পার্কে কয়েক হাজার মানুষ জড়ো হয়েছেন। তাঁদের মধ্যে কোনও সামাজিক দূরত্বের বালাই নেই, নেই মাস্কের চিহ্ন মাত্র। তাঁরা জলে নেমে পার্টি করছেন।

উহানের মতো জায়গাতে লকডাউন উঠে যাওয়ার পরও সংক্রমণের ঘটনা সামনে এসেছে।  চীনের বিভিন্ন জায়গায় রেস্তেরাঁ, বারগুলি খুললেও পর্যাপ্ত সতর্কতা অবলম্বনের কথা বলা হচ্ছে। কিন্তু ওয়াটার পার্কে যে ভাবে কাছাকাছি দাঁড়িয়ে নাচ-গান চলছে, তাতে সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা থেকে যায়।

নেটাগরিকরাও এই সব ছবি, ভিডিয়ো দেখে চিনকে কটাক্ষ করতে ছাড়েননি। তাঁদের বক্তব্য– উহান থেকে ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ার পর, ‘চিনের ভাইরাস’ বলায় আপত্তি করে সে দেশের শাসক থেকে সাধারণ মানুষ। আর তাঁরাই কি না এ ভাবে পার্টি করছেন!